RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৪ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৯ ১৪২৭ ||  ০৭ রবিউল আউয়াল ১৪৪২

দেশে প্রথমবারের মতো এনভিশন ফোরাম আয়োজনে মাইক্রোসফট

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৪, ১২ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দেশে প্রথমবারের মতো এনভিশন ফোরাম আয়োজনে মাইক্রোসফট

প্রথমবারের মতো বাংলাদেশে ‘মাইক্রোসফট এনভিশন ফোরাম’ আয়োজন করতে চলেছে মাইক্রোসফট বাংলাদেশ। বিভিন্ন খাতের শীর্ষস্থানীয় ব্যবসায়ী নেতাদের নিয়ে মাইক্রোসফট তত্ত্বাবধানে বৈশ্বিক আয়োজনের ধারাবাহিকতায় এবার ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে আয়োজিত হবে এই ফোরাম। যুগের সঙ্গে তাল মিলিয়ে ব্যবসায়ে পরিবর্তন আনার প্রয়াসে বাস্তবায়নযোগ্য পরিকল্পনা নিয়ে ধারণা প্রদান করার লক্ষ্যে বিশ্বজুড়েই এই আয়োজনটি করে থাকে মাইক্রোসফট।

বাংলাদেশের বিভিন্ন শিল্প খাতের প্রগতিশীল নেতৃবৃন্দকে একত্রিত করাই এই আয়োজনের মূল লক্ষ্য। ব্যবসায়ের অব্যাহত সাফল্য ধরে রাখতে সময়োপযোগী পরিবর্তন আনতে বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠানের বিভাগীয় প্রধান এবং জ্যেষ্ঠ ব্যবসায়িক নেতৃবৃন্দের সাথে ‘ইন্টেলিজেন্ট ক্লাউড’ এবং ‘ইন্টেলিজেন্ট ইডিজিই’ এর সাথে পরিচয় করিয়ে দেয়াই এই আয়োজনের অন্যতম উদ্দেশ্য।

ফোরামে মূল বক্তব্য উপস্থাপন করতে ঢাকায় আসছেন মাইক্রোসফট সাউথ ইস্ট এশিয়া নিউ মার্কেট এর জেনারেল ম্যানেজার সুক হুন চিয়াহ। অল্প প্রয়াসে অধিক অর্জন নিশ্চিতে এবং কর্মী এবং ক্রেতাদের সাথে নিবিড় এবং বুদ্ধিদীপ্ত সম্পর্ক গড়ে তোলার উপায় নিয়ে একটি এক্সক্লুসিভ সেশন পরিচালনা করবেন ডিজিটাল ওয়ার্কপ্লেস ট্রান্সফর্মেশন এবং প্রোডাক্টিভিটি খাতে গুরুখ্যাত ড. নিতিন পারাঞ্জাপ। 

বিভিন্ন প্রতিষ্ঠানে অ্যাকশনেবল ইনসাইট জানতে মাইক্রোসফট অ্যাজুর এর সক্ষমতা নিয়ে একটি সেশন পরিচালনা করবেন মাইক্রোসফ সাউথ ইস্ট এশিয়া নিউ মার্কেট এর অ্যাজুর বিজনেস গ্রুপ লিড সঞ্জয় সতিশ। ব্যবসায়ে যুগোপযোগী পরিবর্তন আনতে মডার্ন ডাটা’র সঠিক ব্যবহার নিশ্চিতে মাইক্রোসফটের ইন্টেলিজেন্ট সল্যুশনগুলো ব্যবসায়িক নেতৃবৃন্দের সামনে তুলে ধরতে একটি বিশেষ সেশন পরিচালনা করবেন মাইক্রোসফট সাউথ ইস্ট এশিয়া নিউ মার্কেট এর চিফ মার্কেটিং অ্যান্ড অপারেশন্স অফিসার যাইদ আলিকাধি।

এ আয়োজন প্রসঙ্গে মাইক্রোসফট বাংলাদেশ, ভুটান, ব্রুনাই এবং নেপাল এর কান্ট্রি ম্যানেজার আফিফ মোহাম্মদ আলি বলেন, ‘মাইক্রোসফট এবং আমাদের বিভিন্ন অংশীদারদের তৈরি ইকো সিস্টেমসমূহ কিভাবে আমাদের বাংলাদেশি গ্রাহকদের প্রতিষ্ঠানে ডিজিটাল ট্রান্সফর্মেশন নিশ্চিতে ভূমিকা রাখতে পারে, সেগুলো তুলে ধরাই আমাদের এই আয়োজনের মূল লক্ষ্য।’

আগামী ১৬ অক্টোবর ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত অনুষ্ঠিত হবে মাইক্রোসফট এনভিশন ফোরাম। ফোরামে অংশগ্রহণ করতে চাইলে নিবন্ধন করতে এই ঠিকানায়:

 

ঢাকা/ফিরোজ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়