ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

মধ্যপ্রাচ্যে বাংলাদেশের সফটওয়্যার প্রতিষ্ঠান ‘পিএমঅ্যাস্পায়ার’

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৪৩, ৪ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মধ্যপ্রাচ্যে বাংলাদেশের সফটওয়্যার প্রতিষ্ঠান ‘পিএমঅ্যাস্পায়ার’

দেশের প্রজেক্ট ম্যানেজমেন্ট সলিউশন সরবরাহকারী প্রতিষ্ঠান পিএমঅ্যাস্পায়ার তাদের কার্যক্রমকে আরো গতিশীল করতে এবার মধ্য প্রাচ্যের দুবাইয়ে আঞ্চলিক শাখা স্থাপন করেছে। পিএমঅ্যাস্পায়ারের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী আবদুল্লাহ আল মামুন পিএমপি সম্প্রতি দুবাইয়ে সফটওয়্যার প্রতিষ্ঠানটির আনুষ্ঠানিক কার্যক্রম উদ্বোধন করেন। এ সময় আরো উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির সচিব ও অন্যান্য সদস্যগণ।

বিশ্বজুড়ে প্রকল্প ব্যবস্থাপনার সঙ্গে যুক্ত ব্যক্তিদের সাহায্য করার লক্ষ্যে পিএমঅ্যাস্পায়ার ই-লার্নিং প্ল্যাটফর্ম সফটওয়্যার তৈরি করেছে। বিশ্বের প্রায় ১০০টি দেশের মানুষকে প্রকল্প ব্যবস্থাপনায় সহায়তা করে এটি। বিশ্বের প্রথম একাধিক ভাষা সমর্থন যোগ্য ই-লার্নিং ট্রেনিং এবং পিএমপি এক্সাম সিমুলেটর সফটওয়্যারটি ইংরেজি, আরবি, স্প্যানিশ, পর্তুগিজ, জার্মান, চীনা ও ফরাসি ভাষা সমর্থন করে।

পিএমঅ্যাস্পায়ারের প্রধান নির্বাহী আবদুল্লাহ আল মামুন পিএমপি বলেন, পিএমঅ্যাস্পায়ার বৃদ্ধিতে আরব দেশগুলোর বড় অবদান রয়েছে। উপসাগরীয় দেশগুলোতে পিএমঅ্যাস্পায়ারের এরই মধ্যে ১২ উপরে ক্লায়েন্ট এবং ১০ অংশীদার রয়েছে, যা পিএমঅ্যাস্পায়ার আরো প্রসারিত করতে চায়।

তিনি আরো বলেন, দ্রুত বড় হচ্ছে পিএমঅ্যাস্পায়ার। ফলে বৈশ্বিক কার্যক্রম স্থাপন করা জরুরি। সে লক্ষে দুবাইয়ে কার্যক্রম শুরু হয়েছে। প্রজেক্ট ম্যানেজমেন্ট সলিউশনসহ পিএমঅ্যাস্পায়ার ২০০টি দেশে তাদের দিগন্তকে প্রসারিত করার পরিকল্পনা করছে।

উল্লেখ্য, পিএমঅ্যাস্পায়ারের ই-লার্নিং ট্রেনিং সিমুলেটর প্ল্যাটফর্ম বেসিস ন্যাশনাল আইসিটি পুরস্কার ২০১৮ ও ২০১৯ জিতেছে। বিশ্বের প্রথম বহুভাষী এক্সাম সিমুলেটর এন্টারপ্রাইজ ক্যাটাগরিতে পুরস্কার অর্জন করে পিএমঅ্যাস্পায়ার লিমিডেট। পিএমঅ্যাস্পায়ারের প্রধান নির্বাহী আবদুল্লাহ আল মামুন পিএমপি ২০১৮ সালে ‘সবচেয়ে প্রভাবশালী সিইও’ অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছেন। আরো জানতে ভিজিট :

 

ঢাকা/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়