RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৪ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৯ ১৪২৭ ||  ০৭ রবিউল আউয়াল ১৪৪২

৪৪ মেগাপিক্সেল সেলফি ক্যামেরার প্রথম ফোন

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৬, ২ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৪৪ মেগাপিক্সেল সেলফি ক্যামেরার প্রথম ফোন

চীনা স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান অপো ভারতের বাজারে আজ উন্মোচন করেছে রেনো সিরিজের নতুন স্মার্টফোন। ‘রেনো থ্রি প্রো’ মডেলের এই ফোনটিতে ৬টি ক্যামেরা রয়েছে।

ফোনটির বিশেষত্ব হচ্ছে, এটি বিশ্বের প্রথম ফোন যেটিতে ৪৪ মেগাপিক্সেল ডুয়াল সেলফি ক্যামেরা  রয়েছে। এতদিন উচ্চ মেগাপিক্সেলের ক্যামেরা ফোনের পেছনে দেখা গেলেও, এই প্রথম কোনো ফোনের সামনে উচ্চ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে।

‘রেনো থ্রি প্রো’ ফোনে সেলফি তোলার জন্য ডুয়াল ক্যামেরার মধ্যে মূল ক্যামেরাটি ৪৪ মেগাপিক্সেলের, অন্য ক্যামেরাটি ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর।

ফোনটির পেছনে রয়েছে চারটি ক্যামেরা। পেছনের মূল ক্যামেরাটি ৬৪ মেগাপিক্সেলের। এর সঙ্গে রয়েছে ১৩ মেগাপিক্সেলের টেলি-ফটো ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড ক্যামেরা ও ২ মেগাপিক্সেলের মনো সেন্সর। থাকছে ৫ গুণ হাইব্রিড জ্যুম এবং ২০ গুণ ডিজিটাল জ্যুম সুবিধা।

অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের ভিত্তিতে তৈরি কালারওএস ৭ সফটওয়্যারে চলবে রেনো থ্রি প্রো। প্রসেসর হিসেবে এতে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেকের নতুন হেলিও পি৯৫ অক্টা কোর প্রসেসর। ৬.৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লের এই ফোনটির পাঞ্চহোল ডিসপ্লে ডিজাইনের।

দীর্ঘ সময় ব্যবহার নিশ্চিতে ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৪২৫০ এমএএইচের শক্তিশালী ব্যাটারি। ভুক ৩.০ ফ্ল্যাশ চার্জিং প্রযুক্তি ও ৩০ ওয়াটের চার্জার থাকায় ৫০ শতাংশ চার্জ হতে সময় নেবে মাত্র ২০ মিনিট এবং ১০০ শতাংশ চার্জ হতে সময় নেবে ৫৬ মিনিট।

৮ জিবি র‌্যামের এই ফোনটি ১২৮ জিবি স্টোরেজ এবং ২৫৬ জিবি স্টোরেজ- এই দুটি ভার্সনে নিয়ে আসা হয়েছে। ১২৮ জিবি স্টোরেজে অপো রেনো থ্রি প্রো-এর দাম ধরা হয়েছে ২৯,৯৯০ রুপি। ২৫৬ জিবি স্টোরেজে ফোনটির দাম নির্ধারণ করা হয়েছে ৩২,৯৯০ রুপি।

 

ঢাকা/ফিরোজ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়