RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ২৩ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৮ ১৪২৭ ||  ০৬ রবিউল আউয়াল ১৪৪২

এবার হোয়াইট হাউজের টুইটে সতর্কবার্তা জুড়ে দিল টুইটার

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৮, ২৯ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
এবার হোয়াইট হাউজের টুইটে সতর্কবার্তা জুড়ে দিল টুইটার

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের একটি টুইটে সতর্কবার্তা জুড়ে দেওয়ার কয়েক ঘণ্টার ব্যবধানে এবার হোয়াইট হাউজের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে পোস্ট করা একটি টুইটে সতর্কবার্তা জুড়ে দিল টুইটার কর্তৃপক্ষ।

নীতিমালা ভঙ্গের অভিযোগে ট্রাম্পের যে টুইটে সতর্ক নোটিশ জুড়ে দেয়া হয়েছিল, ঠিক একই টুইট করায় হোয়াইট হাউজের টুইটেও সতর্ক নোটিশ জুড়ে দিয়েছে মাইক্রো ব্লগিং সাইটটি।

সোশ্যাল মিডিয়া দমনে ট্রাম্প একটি নির্বাহী আদেশ জারি করার একদিনেরও কম সময়ে আগেই এমন সাহসী পদক্ষেপ দেখাল টুইটার।

মিনোপোলিস শহরের বিক্ষোভ দমনে শুক্রবার ট্রাম্পে এক টুইটে বলেন, ‘তিনি জাতীয় নিরাপত্তারক্ষীদের পাঠাবেন এবং লুটপাট শুরু হওয়া মাত্রই যেন গুলি করা হয়।’ ট্রাম্পের এই টুইটের প্রতি ‘সহিংসতা প্রচারণা’র অভিযোগ এনে নীতিমালা ভঙ্গের নোটিশ জুড়ে দেয় সাইটটি।

তবে ট্রাম্পের মতো হোয়াইট হাউজের টুইটটিও মুছে দেয়নি টুইটার কর্তৃপক্ষ। বরং জনস্বার্থে টুইটটি দেখা যাবে বলে জানিয়েছে। তবে এতে লাইক দেয়া, শেয়ার করা বা মন্তব্য করতে পারবেন না ফলোয়াররা।

এর আগে গত বুধবার ট্রাম্পের দুটি টুইটের সত্যতা নিয়ে প্রশ্ন তুলে ‘ফ্যাক্ট চেক’ ট্যাগ লাগিয়ে দেয় টুইটার কর্তৃপক্ষ। এতে ক্ষিপ্ত হয়ে ট্রাম্প সোশ্যাল মিডিয়া বন্ধের হুমকি দেন। তবে টুইটার মার্কিন প্রেসিডেন্টের বিরুদ্ধে সাহসী পদক্ষেপ অব্যাহত রেখেছে বলেই মনে হচ্ছে।


ঢাকা/ফিরোজ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়