ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

২০২১ সালের সিইএস ভার্চুয়ালি হবে

মো. রায়হান কবির || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২০, ২৯ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
২০২১ সালের সিইএস ভার্চুয়ালি হবে

মহামারি করোনাভাইরাস ২০২০ সালের অনেক বড় বড় ইভেন্ট হয় বাতিল করেছে না হয় করেছে স্থগিত। এর ভেতর বিভিন্ন ক্রীড়া ইভেন্ট, এমনকি ক্রিকেট ওয়ার্ল্ডকাপও আছে। আছে ফুটবলের কিছু মেগা ইভেন্টও। মোবাইল বা ইলেকট্রনিক্স শোগুলোও পিছিয়েছে।

তাই বলে ২০২১ সালের ইভেন্ট এখনই পিছিয়ে যাবে? হ্যাঁ, কনজ্যুমার টেকনোলজি অ্যাসোসিয়েশন (সিটিএ) এমনটাই জানিয়েছে। সিটিএ এক বার্তায় জানায়, করোনাভাইরাস মহামারি পরিস্থিতিতে লাস ভেগাসের মতো জায়গায় প্রযুক্তির এই মেগা ইভেন্ট আয়োজন সম্ভব নয়। এর পরিবর্তে তা ভার্চুয়ালে আয়োজন করা হবে।

কনজ্যুমার ইলেকট্রনিক্স শো বা সিইএস মানেই হলো ভরা মানুষ। কতশত নতুন পণ্য আর কত তার দর্শক। বিশ্বের বৃহত্তম প্রযুক্তি সম্মেলন হিসেবে পরিচিত সিইএস। তাছাড়া সিইএসে উৎপাদনকারী এবং ভোক্তাদের মাঝে ছোট ছোট মিটিংও হয়ে থাকে। ফলে এরকম পরিস্থিতিতে লাস ভেগাসে এটা আয়োজন সম্ভব না। তবে সিটিএ জানায়, তারা ২০২২ সালে লাস ভেগাসে আবার ব্যক্তি দর্শকের উপস্থিতিতে এটা আয়োজন করতে চায়। ২০২১ সালের সিইএস হবে অনলাইনে। 

মানুষজন এখন পর্যন্ত ২০২০ সালের বিভিন্ন আয়োজন বাতিল বা স্থগিত হওয়া নিয়ে আফসোস করছিল, তবে নতুন বছর আসতে এখনও ৫ মাস বাকি থাকতেই ইভেন্ট বাতিলের মিছিল শুরু হয়ে গেল। এখন দেখা যাক, সামনে আর কি কি ইভেন্ট বাতিলের খাতায় যুক্ত করে সর্বগ্রাসী এই করোনাভাইরাস।

ঢাকা/ফিরোজ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়