ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বাজারে এলো রেনো ৪

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৬, ১৩ আগস্ট ২০২০   আপডেট: ২১:০১, ১ অক্টোবর ২০২০
বাজারে এলো রেনো ৪

ফ্ল্যাগশিপ স্মার্টফোন রেনো ৪ বাংলাদেশের বাজারে বিক্রি শুরু করেছে গ্লোবাল স্মার্টফোন ব্র্যান্ড অপো। আজ (১৩ আগস্ট) থেকে স্মার্টফোনটি দেশের সকল অপো আউটলেট এবং ই-কমার্স সাইটে পাওয়া যাচ্ছে। এর আগে ৮ আগস্ট, ২০২০ তারিখে একটি অনলাইন অনুষ্ঠানের মাধ্যমে ফোনটি দেশের বাজারে উন্মোচন করা হয়। এই ফোনে ডিসপ্লে স্পর্শ না করেই শুধুমাত্র হাতের ইশারায় ফোনের বিভিন্ন ফিচার নিয়ন্ত্রণ করা যাবে।

রোনো ৪ ফোনে রয়েছে ২৪০০ বাই ১০৮০ পিক্সেল রেজ্যুলেশনের এফএইচডি+ অ্যামোলেড ৬.৪৩ ইঞ্চি ডিসপ্লে। এতে এঅন (এআই – এনহ্যান্সড স্মার্ট সেন্সর) ফিচার থাকায় কোনো টিউটোরিয়াল দেখে রান্নার সময় বা খাওয়ার সময় হাতের ব্যবহার না করেই ফোন ব্যবহার করার এবং ফিচারের মধ্যে কাজের সুবিধা মিলবে।

ফটো ও ভিডিওগ্রাফিতে নতুন অভিজ্ঞতা দিতে রয়েছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। ৪৮ মেগাপিক্সেলের মূল ক্যামেরার সঙ্গে থাকছে ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের মনো ক্যামেরা। এছাড়া সেলফির জন্য ডিসপ্লেতে ডুয়াল পাঞ্চ-হোল হিসেবে রয়েছে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। পছন্দের সব মুহূর্তগুলো ছবি বা ভিডিওতে নিমেষেই ধরে রাখতে সাহায্য করবে এআই কালার পোর্ট্রেট, নাইট ফ্লেয়ার পোর্ট্রেট, সেকেন্ডে ৯৬০ ফ্রেমের স্মার্ট স্লো-মোশন, আল্ট্রা স্টেডি ভিডিও ৩.০। 

উন্নত ব্যাটারি ব্যাকআপ সুবিধা দিতে রেনো ৪ ফোনে আছে ৩০ ওয়াটের সুপারফাস্ট ভোক ফ্ল্যাশ চার্জ ৪.০ প্রযুক্তি, যা দিয়ে মাত্র ২০ মিনিটের মধ্যে এর ৪,০১৫ মিলিঅ্যাম্পিয়ারের বড় ব্যাটারির ৫০ শতাংশ চার্জ করা যাবে। এর সুপার পাওয়ার সেভিং মোডে মাত্র ৫ শতাংশ ব্যাটারি ব্যাকআপে হোয়াটসঅ্যাপে দেড় ঘণ্টা চ্যাট করা যাবে। ফোনটিতে অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহৃত হয়েছে অ্যান্ড্রয়েড ১০ এর ওপর ভিত্তি করে বানানো কালারওএস ৭.২। শক্তিশালী স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর, অ্যাড্রিনো ৬১৮ জিপিইউ এবং ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজে কাজ বা গেমিংয়ে মিলবে অসাধারণ পারফরম্যান্স।

রেনো ৪ স্পেস ব্ল্যাক ও গ্যালাকটিক ব্লু- এই দুটি চোখ ধাঁধানো রঙে পাওয়া যাবে ৩৪ হাজার ৯৯০ টাকায়।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়