RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৪ ১৪২৭ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪২

অপো এফ ১৭ প্রো বিক্রি শুরু

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৩, ১৭ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ২০:২৯, ১ অক্টোবর ২০২০
অপো এফ ১৭ প্রো বিক্রি শুরু

গ্লোবাল স্মার্টফোন ব্র্যান্ড অপো গত সপ্তাহে বাংলাদেশে উন্মোচন করে ৩০ ওয়াটের ভোক ফ্ল্যাশ চার্জ ৪.০ প্রযুক্তির স্মার্টফোন এফ ১৭ প্রো। প্রি-অর্ডারে ব্যাপক সাড়া ফেলা এফ সিরিজের নতুন এই স্মার্টফোনটির বিক্রয় কার্যক্রম আজ (১৭) নভেম্বর থেকে দেশের বাজারে শুরু করা হয়েছে। 

ফোনটির মূল্য ২৭,৯৯০ টাকা, ম্যাজিক ব্লু এবং ম্যাট ব্ল্যাক– এ দুটি নজরকাড়া রঙে পাওয়া যাবে।

এফ ১৭ প্রো ফোনে মাত্র ৫ মিনিট চার্জ দিয়ে ১.৭ ঘণ্টা ইউটিউব দেখা যাবে কিংবা ৪ ঘণ্টা কথা বলা যাবে অথবা ১.৯ ঘণ্টা ইনস্টাগ্রাম ব্রাউজিং করা যাবে। ৪০০০এমএএইচ ব্যাটারি সক্ষমতার ফোনটি সম্পূর্ণ চার্জ হতে সময় নেবে মাত্র ৫৩ মিনিট।

ফটো ও ভিডিওগ্রাফিতে উন্নত অভিজ্ঞতা দিতে ফোনটিতে রয়েছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। এআই কালার পোর্ট্রেট সুবিধার ৪৮ মেগাপিক্সেলের মূল ক্যামেরার সঙ্গে থাকছে ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ডেপথ ক্যামেরা। এছাড়া সেলফির জন্য ডিসপ্লেতে ডুয়াল পাঞ্চ-হোল হিসেবে রয়েছে ১৬ এবং ২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

এআই কালার পোর্ট্রেট এবং ডুয়াল লেন্স বোকেহ-র ব্যবহারে এফ ১৭ প্রো’র ক্যামেরায় শহুরে রাস্তা কিংবা ভ্রমণে তোলা যাবে অসাধারণ রঙের সব পোর্ট্রেট। তাছাড়া এআই সুপার ক্লিয়ার পোর্ট্রেট এবং এআই বিউটিফিকেশন ২.০ প্রতিটি ছবিতে দিবে চমৎকার ডিটেইলস। উন্নত লো লাইট এইচডিআর অ্যালগরিদমে অল্প আলোতে রাতের অনবদ্য ছবি নিশ্চিত করবে এআই নাইট ফ্লেয়ার পোর্ট্রেট এবং এআই সুপার নাইট পোর্ট্রেট মোড। ভিডিও উৎসাহীদের আরো স্থিতিশীল, পরিষ্কার এবং শার্প ভিডিও করতে সাহায্য করবে আল্ট্রা-স্টেডি ভিডিও মোড। 

৬.৪৩ ইঞ্চি স্ক্রিনের সুপার অ্যামোলেড ডিসপ্লের এই ফোনটির শক্তিশালী পারফরম্যান্স নিশ্চিত করবে মিডিয়াটেক হেলিও পি৯৫ প্রসেসর, পাওয়ারভিআর জিএম৯৪৪৬ জিপিইউ এবং ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। ফোনটিতে অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহৃত হয়েছে অ্যান্ড্রয়েড ১০ এর ওপর ভিত্তি করে বানানো কালারওএস ৭.২। স্মার্টফোনটি অপো স্টোর, পরিচিত সব স্মার্টফোনের দোকান ছাড়াও অনলাইনে কেনা যাবে।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়