ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

নকিয়া স্মার্টফোনে জেমস বন্ড!

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৯, ২৫ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ২০:৫১, ১ অক্টোবর ২০২০
নকিয়া স্মার্টফোনে জেমস বন্ড!

স্মার্টফোন এসে দখলে নিয়েছে অনেক কিছুই। হাত থেকে ঘড়ি উধাও হয়েছে, টেবিলে নেই অ্যালার্ম ক্লক। নোট বুক, ডায়েরি, ক্যালেন্ডার, ক্যালকুলেটর, ফোন ডিরেক্টরি এই সব কিছুকে সরিয়ে জায়গা করে নিয়েছে স্মার্টফোন। এতো গেল পুরোনো কথা। নতুন খবর অবাক করবে আপনাকে।

আসন্ন বন্ড মুভি ‘নো টাইম টু ডাই’-এ নোমি চরিত্রে অভিনয় করেছেন ব্রিটিশ অভিনেত্রী লাশানা লিঞ্চ। আর নকিয়া ৮.৩ ৫জি স্মার্টফোন ব্যবহার করে তারই ফটোশুট করেছেন সোশ্যাল মিডিয়া 'ফোনোগ্রাফার' বেন ম্যাকলিন। নতুন এই ফোনটির ক্যামেরা কতটা শক্তিশালী তার প্রমান মেলে ফটোশুটে বেন-এর ধারণকৃত ছবিগুলো থেকে।

ছবি তোলায় নানামুখী সৃজনশীলতার জন্য সোশ্যাল মিডিয়ায় সুপরিচিত 'ফোনোগ্রাফার' বেন। তার রয়েছে প্রায় পাঁচ লাখ ফলোয়ার। এই ফটোশুটে তিনি লাশানা লিঞ্চের সঙ্গে সামনে নিয়ে এসেছেন নকিয়া ৮.৩ ৫জি স্মার্টফোনটিকে। বন্ড অনুপ্রাণিত একটি দৃশ্যে বেন ধারন করেছেন দুর্দান্ত একটি শট। যেখানে দারুন সব ইফেক্টের মাঝে নোমিকে ক্যামেরায় তুলে আনতে ৩০ ফুট এক রিগের সাহায্যে বেন ঝুলে থেকেছেন শূন্যে!

শুধু একটি নয়, বেশ কয়েকটি নকিয়া ফোনের ব্যবহার হয়েছে এই মুভিতে। এদের মাঝে নকিয়া ৮.৩ ৫জি ফোনটি ব্যাপক আগ্রহ সৃষ্টি করেছে। কারণ, এই মডেলে রয়েছে উচ্চ ক্ষমতাসম্পন্ন পিওরভিউ কোয়াড ক্যামেরার সঙ্গে জেইস লেন্স।

নো টাইম টু ডাই সিনেমায় জিরো জিরো এজেন্ট নোমি চরিত্রে অভিনয় করা লাশানা লিঞ্চ বলেন, ‘বর্তমান সময়ে আমরা চাই পুরো বিশ্ব থাকুক আমাদের গ্যাজেটে। স্মার্টফোন জীবনকে করেছে বিস্ময়কর রকমের সহজ। নকিয়ার নতুন এই স্মার্টফোনের ফিচারে আমি মুগ্ধ। নভেম্বরে নো টাইম টু ডাইয়ের মুক্তি উদযাপনে এই নতুন স্মার্টফোন উন্মোচন আমার জন্য একটি দারুন অভিজ্ঞতা হবে বলে আমি মনে করি। নকিয়া ৮.৩ ৫জি মডেল প্রমাণ করে, বন্ড গ্যাজেট মানেই সামনে জয় যাত্রায় এগিয়ে থাকা।’

নকিয়ার নির্মাতা প্রতিষ্ঠান এইচএমডি গ্লোবালের সিইও ফ্লোরিয়ান স্যাশে বলেন, ‘বন্ড সিরিজ যেভাবে যুগ যুগ ধরে দর্শকের আকর্ষণের কেন্দ্রবিন্দুতে রয়েছে, ঠিক তেমনি প্রতিটি নকিয়া স্মার্টফোনের সঙ্গে বিষ্ময়কর প্রযুক্তি  যুক্ত করে আমরা বরাবরই চেষ্টা করেছি স্মার্টফোন ব্যবহারকারীদের দারুন অভিজ্ঞতা দিতে। এইচএমডি গ্লোবাল এবং জেমস বন্ড মুভি নো টাইম টু ডাই-এর অফিশিয়াল পার্টনারশিপের মাধ্যমে নতুন সর্বশেষ আধুনিক প্রযুক্তিকে সবার হাতের নাগালে নিয়ে আসতে পেরে আমি গর্বিত।’

মার্চ মাসে ঘোষণা হয়েছিল যে ২৫তম জেমস বন্ড মুভি নো টাইম টু ডাই-এর অফিশিয়াল পার্টনার হতে যাচ্ছে এইচএমডি গ্লোবাল। এই পুরো বিষয়টিই ছিল নকিয়া ফোনের নির্মাতা এইচএমডি গ্লোবালের এ যাবতকালের সবচেয়ে বড় প্রচারণার অংশ।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়