ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ব্যাংক হিসাবে স্বাভাবিক লেনদেন করতে পারবে ইভ্যালি

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৮, ২৮ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৫:০৪, ১ অক্টোবর ২০২০
ব্যাংক হিসাবে স্বাভাবিক লেনদেন করতে পারবে ইভ্যালি

অনলাইনে পণ্য কেনাবেচার প্রতিষ্ঠান ইভ্যালির অ্যাকাউন্ট স্থগিত রাখার মেয়াদ বাড়ায়নি বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। ফলে ইভ্যালির স্বাভাবিক লেনদেন করতে আর বাধা নেই।

বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) প্রধান আবু হেনা রাজী হাসান জানিয়েছেন, ‘আমরা নতুন করে প্রতিষ্ঠানটির ব্যাংক হিসাবের স্থগিতাদেশ বৃদ্ধি করিনি। প্রতিষ্ঠানটির ব্যাপারে কিছু অভিযোগ ছিল, সে কারণে আমরা খতিয়ে দেখার উদ্দেশে ৩০ দিন স্থগিত করেছিলাম। আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে রিপোর্ট দিয়েছি এবং প্রতিষ্ঠানটির ব্যাংক হিসাবের স্থগিতাদেশও বৃদ্ধি করিনি।’

ইভ্যালির বিরুদ্ধে প্রতারণার অভিযোগ ওঠায় প্রতিষ্ঠানটিসহ এর চেয়ারম্যান শামীমা নাসরিন ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. রাসেলের পরিচালিত সব ব্যাংক হিসাব ৩০ দিনের জন্য স্থগিত করার নির্দেশ দিয়েছিল বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

গত ২৭ আগস্ট দেশের সকল আর্থিক প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তাদের কাছে এই স্থগিতাদেশের চিঠি পাঠিয়েছিল বিএফআইইউ। প্রতিষ্ঠানগুলোর কাছে চিঠি ইস্যুর তারিখ হতে ৫ কার্যদিবসের মধ্যে ইভ্যালি এবং ইভ্যালির এমডি ও সিইও এবং চেয়ারম্যানের অ্যাকাউন্টের যাবতীয় লেনদের বিস্তারিত চেয়েছিল তারা।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়