RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৫ ১৪২৭ ||  ০৩ রবিউল আউয়াল ১৪৪২

বাজারে আসছে না ওয়ানপ্লাস এইট টি প্রো

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১০, ২৯ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ২০:২৪, ১ অক্টোবর ২০২০
বাজারে আসছে না ওয়ানপ্লাস এইট টি প্রো

চীনের বিখ্যাত স্মার্টফোন নির্মাতা কোম্পানি ওয়ানপ্লাস আগামী ১৪ অক্টোবর তাদের নতুন ফ্লাগশিপ স্মার্টফোন ‘ওয়ানপ্লাস এইট টি’ উন্মোচন করবে। গত সপ্তাহে কোম্পানিটি এ ঘোষণা দেয়। কিছুদিন আগে আসন্ন ফোনের একটি টিজার ভিডিও প্রকাশ করা হয়। কিন্তু সেখানে এইট টি প্রোয়ের নাম উল্লেখ করা হয়নি। তাই প্রো সংস্করণে ফোনটি আসবে কিনা তা নিয়ে শঙ্কায় পড়েন ভক্তরা।

আর ভক্তদের সেই শঙ্কা সত্যি হতে যাচ্ছে। আজ সোমবার (২৯ সেপ্টেম্বর) কোম্পানিটি এক ঘোষণায় নিশ্চিত করেছে, ওয়ানপ্লাস সেভেন, ওয়ানপ্লাস সেভেন টি এবং ওয়ানপ্লাস এইট সিরিজের মতো আসন্ন নতুন ফোনটি ‘প্রো’ ভার্সনে বাজারে আসছে না।

ওয়ানপ্লাসের প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী পিট লাউ চীনা সামাজিক যোগাযোগমাধ্যম উইবোতে এক পোস্টে জানান, ওয়ানপ্লাস এইট টি ফোনটি প্রো ভার্সনসহ বাজারে আসবে না। এর পরিবর্তে প্রো লেভেলের ফোনপ্রেমীদের তিনি ওয়ানপ্লাস এইট প্রো ব্যবহারের পরামর্শ দিয়েছেন। 

আসন্ন ফোনের প্রো ভার্সন না থাকার কারণ হিসেবে এতে এইট প্রো’র তুলনায় বড় আপগ্রেড রাখা সম্ভব হবে না বলে জানানো হয়েছে। 

আর এ ব্যাপারটি গুরুত্বপূর্ণ কারণ, গত বছর সেভেন টি প্রো ফোনে সেভেন প্রো থেকে বড় কোনো আপগ্রেড ছিল না। তবে ওয়ানপ্লাস সেভেনের তুলনায় সেভেন টি-তে বেশ কিছু বড় আপগ্রেড থাকায় ব্যবহারকারীদের পছন্দের তালিকায় ছিল। তাই মনে করা হচ্ছে, কোম্পানিটি তাদের আসন্ন ফোনের ক্ষেত্রে সেভেন টি প্রো ফোনের পরিস্থিতির পুনরাবৃত্তি চান না।

ইতিমধ্যে অনলাইনে ফাস হওয়া বিভিন্ন ফিচার আসন্ন ওয়ানপ্লাস এইট টি-কে দুর্দান্ত একটি ফ্লাগশিপ ফোন হিসেবে ইঙ্গিত দিয়েছে। ১২০ রিফ্রেশ রেট ডিসপ্লের ফোনটি হবে ৬.৫৫ ইঞ্চি লম্বা। সামনের পাঞ্চহোল সেলফি ক্যামেরায় থাকবে ৩২ মেগাপিক্সেল। পেছনে থাকবে ৪৮, ১৬, ৫ ও ২ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরা। প্রসেসরে থাকবে স্ন্যাপড্রাগন ৮৬৫ বা ৮৬৫ প্লাস। এর র‌্যাম হবে ১২ জিবি, স্টোরেজে থাকবে ২৫৬ জিবি। অপারেটিং সিস্টেমে থাকবে অ্যান্ড্রয়েড ১১ অনুযায়ী তৈরি অক্সিজেনওএস। ব্যাটারির শক্তি হবে ৪৫০০ এমএএইচ, যা সাপোর্ট করবে ৬৫ ওয়াটের ফাস্ট চার্জিং।

তবে বর্তমানে বাজারে বিদ্যামান এইট প্রোয়ের কিছু ফিচার বিবেচনায় আসন্ন ফোনটিতে কমতি থাকবে।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়