ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

অনলাইনে নতুন আইফোনের কালার ফাঁস

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৯, ১০ অক্টোবর ২০২০   আপডেট: ১৬:৪২, ১০ অক্টোবর ২০২০
অনলাইনে নতুন আইফোনের কালার ফাঁস

এ বছরের বহুল প্রত্যাশিত অন্যতম স্মার্টফোন আইফোন ১২। আগামী মঙ্গলবার (১৩ অক্টোবর) ৪টি মডেলের আইফোন ১২ উন্মোচন করবে অ্যাপল। তবে আনুষ্ঠানিক উন্মোচনের আগেই অনলাইনে ফাঁস হয়েছে নতুন আইফোনের কালার।

খ্যাতনামা লিকার রোল্যান্ড কোয়ান্ডট এক টুইটে দাবি করেছেন, নতুন ৪ মডেলের মধ্যে আইফোন ১২ মিনি এবং আইফোন ১২- গ্রিন, ব্লু, গোল্ড, গ্রে এবং সিলভার কালারে বাজারে আনবে অ্যাপল। অন্যদিকে আইফোন ১২ প্রো এবং ১২ প্রো ম্যাক্স বাজারে আসবে গ্রে, গোল্ড এবং সিলভার কালারে। একজন রিটেইলারের কাছ থেকে তিনি এ তথ্য নিশ্চিত হয়েছেন বলে জানিয়েছেন। 

তবে নতুন এই দাবি এর আগে আরেকজন লিকারের দাবি থেকে সম্পূর্ণ ভিন্ন। কিছুদিন আগে উইনফিউচারের এক প্রতিবেদনে বলা হয়েছিল, আইফোন ১২ মিনি ব্ল্যাক, হোয়াইট, ব্লু, রেড, ইয়োলো ও কোরাল কালারে এবং আইফোন ১২ ব্ল্যাক, হোয়াইট ও সিলভার কালারে বাজারে আসতে পারে। এছাড়া আইফোন ১২ প্রো এবং প্রো ম্যাক্স বাজারে আসতে পারে নেভি ব্লু, ব্ল্যাক, হোয়াইট ও সিলভার কালারে।

কোয়াল্ডট আরো জানিয়েছেন, আইফোন ১২ মিনি এবং আইফোন ১২ বাজারে আসবে ৬৪ জিবি, ১২৮ জিবি ও ২৫৬ জিবি ভার্সনে। অপরদিকে আইফোন ১২ প্রো এবং প্রো ম্যাক্স বাজারে আসবে ১২৮ জিবি, ২৫৬ জিবি ও ৫১২ জিবি ভার্সনে।

এ-রিউমার্স১১১১ নামক আরেকজন লিকারের দাবি, আইফোন ১২ মিনির ৬৪ জিবি ভার্সনের দাম হবে ৬৪৯ ডলার, ১২৮ জিবি ৬৯৯ ডলার এবং ২৫৬ জিবি ৭৯৯ ডলার। আইফোন ১২-এর ৬৪ জিবি ভার্সনের দাম ৭৪৯ ডলার, ১২৮ জিবি ৭৯৯ ডলার এবং ২৫৬ জিবি ৮৯৯ ডলার। ১২ প্রো’র ১২৮ জিবি ভার্সনের দাম ৯৯৯ ডলার, ২৫৬ জিবি ১,০৯৯ ডলার এবং ৫১২ জিবি ১,২৯৯ ডলার। ১২ প্রো ম্যাক্সের ১২৮ জিবি ভার্সনের দাম হবে ১,০৯৯ ডলার, ২৫৬ জিবি ১,১৯৯ ডলার এবং ৫১২ জিবি ১,৩৯৯ ডলার।

যা হোক, লিকারদের এসব দাবি কতটা সত্যি, তা নিশ্চিত হওয়া যাবে আগামী ১৩ অক্টোবর অ্যাপলের আনুষ্ঠানিক ঘোষণায়।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়