ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ভাইবারে নতুন ফিচার

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৭, ১৪ অক্টোবর ২০২০   আপডেট: ১৭:১২, ১৪ অক্টোবর ২০২০
ভাইবারে নতুন ফিচার

জনপ্রিয় মেসেজিং অ্যাপ ভাইবার নতুন ফিচার নিয়ে এসেছে। ফিচারটি মাই নোটসে যুক্ত করা হয়েছে। এ ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা খুব সহজেই তাদের কাজ ও গুরুত্বপূর্ণ ইভেন্টের রিমাইন্ডার সেট করতে পারবেন। ব্যবহারকারীদের সুরক্ষা নিশ্চিত করে সহজে ব্যবহারযোগ্য এ ফিচারটি সকল বার্তা ও রিমাইন্ডার ট্র্যাক করবে।

দ্রুতগতিতে এগিয়ে চলছে বিশ্ব, এর সঙ্গে কোভিড-১৯ এর প্রাদুর্ভাবের নানা প্রতিকূলতার কারণে আমাদের দৈনন্দিন জীবনে ঝামেলা বেড়েছে। এ পরিস্থিতিতেও, ব্যবহারকারীদের প্রতিদিনের গুরুত্বপূর্ণ কাজ সম্পাদনের ক্ষেত্রে টু-ডু লিস্ট গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। জন্মদিনের তারিখ মনে রাখা, দূরবর্তী স্থান থেকে পরীক্ষার সময়সূচি ও কনফারেন্স কলের সময় মনে রাখা নানা কাজেই রিমাইন্ডের প্রয়োজন। ভাইবারের মাই নোটসে নতুন যোগ হওয়া এ ফিচারটির মাধ্যমে দিনের নানা কাজের রিমাইন্ডার সেট করা যাবে।  

এ ফিচারটি ব্যবহার করতে হলে মাই নোটসের যেকোনো বার্তায় একটু বেশি সময় ধরে ট্যাপ করতে হবে এবং ‘সেট রিমাইন্ডার’ ট্যাপ করতে হবে। এরপর কোনো বিষয় মনে রাখার জন্য সময় ও তারিখ নির্বাচন করতে হবে এবং ব্যবহারকারী এ সময়সূচির পুনরাবৃত্তি চান কিনা সে বিষয়েও জানতে চাওয়া হবে। পরবর্তীতে, নির্ধারিত দিন ও তারিখ এলে তাদেরকে সে বিষয়টি স্মরণ করিয়ে দেয়া হবে। মাই নোটস ফিচারে ব্যবহারকারীর সুবিধার্থে থাকা অন্যান্য বিষয়গুলোর সঙ্গে এ ফিচারটি নতুন করে যুক্ত হয়েছে। এ ফিচারটির মাধ্যমে ব্যবহারকারীরা কাজের জন্য প্রয়োজনীয় তথ্য লিপিবদ্ধ, বিভিন্ন অনুষ্ঠানের তারিখ মনে রাখা ও অন্যান্য উদ্দেশ্যেও ব্যবহার করতে পারবেন। এর পাশাপাশি, শেষ হয়ে যাওয়া কাজগুলো ‘ডান’ এবং অপ্রয়োজনীয় নোটগুলো অন্যত্র সরিয়ে রাখা যাবে। অন্য চ্যাট থেকে যে বার্তাগুলো মাই নোটসে ফরওয়ার্ড করা হবে সেগুলো কোন জায়গা থেকে তাদের কাছে এসেছে তা ব্যবহারকারী জানতে পারবেন। 

নতুন এই ফিচার প্রসঙ্গে ভাইবারের চিফ গ্রোথ অফিসার আনা জামেনস্কায়া বলেন, ‘আমাদের ব্যবহারকারীদের প্রতিদিনের কার্যাদির ওপর নিজেদের নিয়ন্ত্রণ রাখা এবং পরিবর্তিত বাস্তবতার সঙ্গে নিজেদের মানিয়ে নেয়া প্রয়োজন। আরো দক্ষভাবে একটি অ্যাপেই বার্তা ও প্রয়োজনীয় বিষয়গুলো মনে রাখার বিষয়টি ব্যবহারকারীদের জন্য এখন হবে আরো সহজ এবং এতে তাদের তথ্যও সুরক্ষিত থাকবে।’

ঢাকা/ফিরোজ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়