RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ০২ ডিসেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৮ ১৪২৭ ||  ১৫ রবিউস সানি ১৪৪২

‘সাইবার সিকিউরিটি সচেতনতা’ শীর্ষক ওয়েবিনার

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৬, ২৭ অক্টোবর ২০২০  
‘সাইবার সিকিউরিটি সচেতনতা’ শীর্ষক ওয়েবিনার

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাইবার সিকিউরিটি সেন্টার (সিএসসি) আগামী ৩০ অক্টোবর, ২০২০ আয়োজন করতে যাচ্ছে ‘সাইবার সিকিউরিটি সচেতনতা: সাইবার স্পেস ব্যবহারের সময় নিরাপদ থাকুন’ শীর্ষক ওয়েবিনার।

সন্ধ্যা ৬টায় অনুষ্ঠিতব্য এ ওয়েবিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ডিজিটাল সিকিউরিটি এজেন্সির মহাপরিচালক মো. রেজাউল করিম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ড্যাফোডিল পরিবারের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূরুজ্জামান। অতিথি বক্তা হিসেবে উপস্থিত থাকবেন সিটিও ফোরাম বাংলাদেশের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান তপন কান্তি সরকার, বাংলাদেশ ব্যাংকের প্রধান তথ্য নিরাপত্তা কর্মকর্তা মো. মেহেদী হাসান এবং ডাচ বাংলা ব্যাংকের আইটি নিরাপত্তা বিভাগের প্রধান মো. মুশফিকুর রহমান।

অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন সাইবার সিকিউরিটি সেন্টারের পরিচালক মো. মারুফ হাসান। অনুষ্ঠানটি ক্যাম্পাস টিভি এবং বিশ্ববিদ্যালয়ের ফেসবুক পেজ থেকে একযোগে সরাসরি সম্প্রচার করা হবে। 

ড্যাফেডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাইবার সিকিউরিটি সেন্টার একটি অলাভজনক প্রতিষ্ঠান। সাইবার অপরাধ রোধ করা ও সাইবার নিরাপত্তা বাড়ানোর লক্ষ্যে উচ্চতর পর্যায়ের গবেষণা করাই এ প্রতিষ্ঠানের মূল লক্ষ্য। এছাড়া শিক্ষার্থী ও সাধারণ মানুষকে সাইবার সিকিউরিটি সম্পর্কে সচেতন করতে প্রতিষ্ঠানটি বিভিন্ন ধরনের অনুষ্ঠান যেমন সেমিনার, কর্মশালা ইত্যাদি করে যাচ্ছে। এর বাইরে সরকারি ও বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে সাইবার নিরাপত্তা সেবা প্রদান করে থাকে সাইবার সিকিউরিটি সেন্টার।

ঢাকা/ফিরোজ

সর্বশেষ

পাঠকপ্রিয়