RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৮ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৪ ১৪২৭ ||  ১১ রবিউস সানি ১৪৪২

নতুন ক্যাম্পেইন চালু করল টিকটক

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩০, ২৮ অক্টোবর ২০২০   আপডেট: ১৮:৩০, ২৮ অক্টোবর ২০২০
নতুন ক্যাম্পেইন চালু করল টিকটক

বিশ্ব ইন্টারনেট দিবস উপলক্ষে বিশ্বের শীর্ষস্থানীয় স্বল্পদৈর্ঘ্য ভিডিও প্ল্যাটফর্ম টিকটক, আজ থেকে বাংলাদেশে #আমরাসেফইনটারনেটসেফ ক্যাম্পেইন চালু করার ঘোষণা দিয়েছে। দেশের ইন্টারনেট ব্যবহারকারীদের সামাজিক যোগাযোগ প্ল্যাটফর্মের নিরাপদ ও দায়িত্বশীল ব্যবহার সম্পর্কে সচেতনতা ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে এই ক্যাম্পেইন শুরু করে তারা।

এছাড়া এই ক্যাম্পেইনের অংশ হিসেবে টিকটক একটি সুরক্ষা সচেতনতা কুইজসহ অ্যাপটির মধ্যে একটি হ্যাশট্যাগ চ্যালেঞ্জের আয়োজন করছে। টিকটকের এই ক্যাম্পেইনটি শুরু হয়েছে ২৮ অক্টোবর থেকে যা ৯ নভেম্বর পর্যন্ত চলবে। এই ইন অ্যাপ কুইজে রয়েছে ইংরেজি ও বাংলায় সোশ্যাল মিডিয়া সুরক্ষা টিপস সম্পর্কিত কুইজ। এছাড়া টিকটক ব্যবহারকারীরা #আমরাসেফইন্টারনেটসেফ ব্যবহার করে হ্যাশট্যাগ চ্যালেঞ্জে অংশ নিয়ে কীভাবে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোকে সকলের জন্য নিরাপদ ও ইতিবাচক স্থান হিসেবে তৈরি করা যায় সেই সম্পর্কেও সৃজনশীল ধারণা দিতে পারবেন। 

টিকটকের অপব্যবহার রোধে সম্প্রতি বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করেছে টিকটক কর্তৃপক্ষ। এর মধ্যে রয়েছে প্রাইভেসি সেটিংস, ফিল্টার, ইন-অ্যাপ রিপোর্টিং ও মডারেশন। ব্যবহারকারীদের প্ল্যাটফর্মের নিরাপত্তা আরো ভালোভাবে বুঝতে একটি সেফটি সেন্টার চালু করেছে। এতে যুক্ত করা হয়েছে ব্যবহারকারীদের জন্য টুলস ও রিসোর্স সহ একটি ইন-অ্যাপ পেজ। ব্যবহারকারীদের সুরক্ষায় টিকটকে রয়েছে ৫টি বিশেষ নিরাপত্তা ফিচার। এগুলো হলো- ডিজিটাল ওয়েলবিং, স্ক্রিন টাইম ম্যানেজমেন্ট, রেস্ট্রিক্টেড মোড, ইন-অ্যাপ সুইসাইড প্রিভেনশন এবং ইন-অ্যাপ রিপোর্টিং। আরো জানতে ভিজিট: www.tiktok.com/safety

ঢাকা/ফিরোজ

সর্বশেষ

পাঠকপ্রিয়