ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

বাজারে এলো গ্যালাক্সি এস২০ এফই

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫১, ২ নভেম্বর ২০২০   আপডেট: ১৯:৫১, ২ নভেম্বর ২০২০
বাজারে এলো গ্যালাক্সি এস২০ এফই

স্যামসাং বাংলাদেশ এবার নিয়ে এলো গ্যালাক্সি এস২০ এফই। ‘ফ্যান এডিশন’ হিসেবে এ স্মার্টফোনের মডেলে নতুন মাত্রা যোগ করতে এর নামের সঙ্গে ‘এফই’ যুক্ত করা হয়েছে। স্যামসাংয়ের ফ্যান, গ্রাহক ও ব্যবহারকারীদের জন্য ফটোগ্রাফি, গেমিং ও অন্যান্য সকল ফিচারের চমৎকার এক সমন্বয় ঘটিয়ে গ্যালাক্সি এস২০ এফই হ্যান্ডসেটটি ডিজাইন করা হয়েছে।

স্যামসাং বাংলাদেশের হেড অব মোবাইল মো. মূয়ীদুর রহমান বলেন, ‘গ্রাহকদের চাহিদা ও ভালোলাগার দিকগুলো আরো গভীরভাবে বুঝতে দিনরাত প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি আমরা। এজন্য উদ্ভাবনকে আরও বেশি মানুষের কাছে পৌঁছে দিতে আমরা গ্যালাক্সি এস২০ এফই নিয়ে এসেছি। এর মাধ্যমে ব্যবহারকারীরা তাদের ভালোলাগার কাজগুলো করতে পারবেন।’

দেশে ইতোমধ্যেই গ্যালাক্সি এস২০ এফই-র প্রি-অর্ডার গ্রহণ শুরু হয়ে গেছে। বেশ কিছু আকর্ষণীয় অফারসহ গ্যালাক্সি এস২০ এফই প্রি-অর্ডারের সুযোগ থাকছে আগামী ২০ নভেম্বর পর্যন্ত। হ্যান্ডসেটটির বাজারমূল্য নির্ধারণ করা হয়েছে ৬৪ হাজার ৯৯৯ টাকা। প্রাথমিকভাবে ১০ হাজার টাকা জমা দেয়ার মাধ্যমে গ্যালাক্সি এস২০ এফই সেটটি প্রি-অর্ডার করা যাবে। এক্ষেত্রে থাকছে ৫ হাজার থেকে ১০ হাজার টাকা পর্যন্ত ক্যাশব্যাক সুবিধা উপভোগ করার সুযোগ। এছাড়াও সিটি ব্যাংক অ্যামেক্স, স্ট্যান্ডার্ড চার্টাড এবং লংকাবাংলা ফাইন্যান্সের কার্ডহোল্ডারদের জন্য রয়েছে সর্বোচ্চ ১৮ মাস পর্যন্ত ইএমআই বা সহজ কিস্তি সুবিধা। অন্যান্য ব্যাংকের কার্ডহোল্ডারদের জন্য থাকছে সর্বোচ্চ ১২ মাস পর্যন্ত বিনাসুদে ইএমআই ব্যবস্থা।

নির্ধারিত কিছু হ্যান্ডসেট মডেল এক্সচেঞ্জের মাধ্যমেও গ্যালাক্সি এস২০ এফই কেনার সুবিধা রয়েছে, এক্সচেঞ্জে অতিরিক্ত ৫০০০ টাকা ছাড় সুবিধা রয়েছে। s20fepreorder.com ওয়েবসাইট থেকে হ্যান্ডসেটটি প্রি-অর্ডার করা যাবে। 

নতুন এই স্মার্টফোনে রয়েছে অত্যাধুনিক প্রযুক্তির এক্সিনোস ৯৯০ প্রসেসর এবং ১২০ হার্জ রিফ্রেশ রেট সমৃদ্ধ ৬.৫ ইঞ্চি স্ক্রিনের ফুল হাই-ডেফিনেশন সুপার অ্যামোলেড ডিসপ্লে। ক্যামেরার ক্ষেত্রে একটি ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরার পাশাপাশি রয়েছে একটি ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড, একটি ১২ মেগাপিক্সেল ওয়াইড ও ৮ মেগাপিক্সেল টেলিফটো লেন্স যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা।

টেট্রা-বাইনিং টেকনোলজি সমৃদ্ধ এই ক্যামেরাগুলোর মাধ্যমে ঝকঝকে ছবি তোলা যাবে। এছাড়া এর উন্নত ও বৃহৎ ইমেজ সেন্সরগুলোতে রয়েছে মাল্টি-ফ্রেম প্রসেসিং, যার মাধ্যমে স্বল্প আলোতেও তোলা যাবে স্পষ্ট ও বর্ণিল সব ছবি। আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) ফ্রেম ইন্টিগ্রেশনের সমন্বয়ে ক্যামেরার নাইট মোড মাল্টি-ফ্রেম প্রসেসিং সুবিধা যেকোনো রেকর্ডিংয়ে চলমান বস্তুকে সুস্থির করে তোলে, ফলে ছবি ঝাপসা আসার চিন্তা দূর হবে। দূর থেকে ছবি তোলার সুবিধার্থে রয়েছে ৩০এক্স স্পেস জুম।

গ্যালাক্সি এস২০ এফই ফোনে আরো থাকছে ৪৫০০এমএএইচের বিশাল ব্যাটারি এবং সুপার-ফাস্ট চার্জিং সুবিধা। আইপি৬৮ রেটিং সমৃদ্ধ ডিভাইসটি সম্পূর্ণরূপে পানি ও ধুলোবালি নিরোধক। ক্লাউড নেভি, ক্লাউড রেড এবং ক্লাউড মিন্ট- এই তিনটি রঙে পাওয়া যাচ্ছে গ্যালাক্সি এস২০ এফই।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়