RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ০১ ডিসেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৭ ১৪২৭ ||  ১৪ রবিউস সানি ১৪৪২

উবারের নতুন নিরাপত্তা সেবা

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২২, ২২ নভেম্বর ২০২০   আপডেট: ২০:৩৮, ২২ নভেম্বর ২০২০
উবারের নতুন নিরাপত্তা সেবা

যাত্রীদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে বাংলাদেশে আজ রোববার (২২ সেপ্টেম্বর) থেকে উবার একটি সার্বক্ষণিক সেফটি হেল্পলাইন নম্বর চালু করেছে। উবার অ্যাপে সেফটি টুলকিটের এসওএস ৯৯৯ বাটন, যা ব্যবহারকারীদের প্রয়োজনীয় মুহূর্তে সরাসরি আইন প্রয়োগকারী সংস্থার সঙ্গে যুক্ত করে, এর পাশাপাশি এবার সেফটি হেল্পলাইন নম্বরও যুক্ত হয়েছে।

নতুন সেফটি হেল্পলাইন নম্বরের মাধ্যমে যাত্রার সময় জরুরি কিংবা ছোটখাটো সমস্যা যেমন- চালক বা যাত্রীর কোনো বিষয় নিয়ে মতবিরোধ বা গাড়ির সমস্যায় যাত্রীরা উবারের সেফটি টিমের প্রতিনিধির সঙ্গে সরাসরি কথা বলতে পারবেন। শুধুমাত্র একটি ট্যাপের মাধ্যমেই যাত্রীরা বাংলা বা ইংরেজি যেকোনো ভাষাতে উবারের সেফটি ইনসিডেন্ট রেসপন্স টিমের সঙ্গে যুক্ত হতে পারবেন যেখানে প্রশিক্ষণপ্রাপ্ত প্রতিনিধিরা সার্বক্ষণিক সেবা দেবেন।

উল্লেখ্য, উবার সেফটি হেল্পলাইন নম্বরটি ন্যাশনাল ইমার্জেন্সি হেল্পলাইন ৯৯৯ এর বিকল্প নয়। তবে এটি যাত্রী ও চালকদের প্রয়োজনীয় মুহূর্তে জরুরি সেবা পৌঁছে দিতে সহায়ক ভূমিকা পালন করবে।

এ বিষয়ে উবারের ভারত ও দক্ষিণ এশিয়ার সাপ্লাই ও ড্রাইভার অপারেশন্স-এর প্রধান পভন ভাইস বলেন, ‘আমাদের নতুন সার্বক্ষণিক সেফটি হেল্পলাইন নম্বর যাত্রীদের যেকোনো সময়, দিনে হোক বা রাতে, সেফটি টিমের সঙ্গে যুক্ত হতে সাহায্য করবে। ফলে এখন থেকে উবার ব্যবহার হবে আরও নিরাপদ ও স্বস্তির। এই হেল্পলাইন নম্বরটি ব্যবহারকারীদের ফিডব্যাক-এর ভিত্তিতে চালু করা হয়েছে এবং এই নিরাপত্তা সংযোজনটি উবারের ব্যবহারকারীদের নিরাপদ রাখার বিষয়ে আমাদের প্রতিশ্রুতিকে পুনর্ব্যক্ত করে।’ 

সেফটি হেল্পলাইন যেভাবে ব্যবহার করবেন: ট্রিপ চলাকালীন নিরাপত্তা সংক্রান্ত বিষয়ে সাহায্য পেতে অ্যাপের ‘শিল্ড’ আইকনে ট্যাপ করতে হবে। এরপর সেফটি টুলকিটের মধ্যে থাকা সেফটি হেল্পলাইন আইকনে ট্যাপ করতে হবে। উবার প্রতিনিধির সঙ্গে কথা বলতে হেল্পলাইন আইকনটি সোয়াইপ (এক প্রান্ত থেকে আরেক প্রান্ত পর্যন্ত টাচ) করতে হবে।

ঢাকা/ফিরোজ

সর্বশেষ

পাঠকপ্রিয়