RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২০ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৬ ১৪২৭ ||  ০৫ জমাদিউস সানি ১৪৪২

বাংলাদেশি প্রতিষ্ঠান বাস্তবায়ন করল এসএপি প্রকল্প

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৩, ১ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৬:৪৩, ২ ডিসেম্বর ২০২০
বাংলাদেশি প্রতিষ্ঠান বাস্তবায়ন করল এসএপি প্রকল্প

দেশের শীর্ষস্থানীয় সিস্টেম ইন্টিগ্রেশন ও সফটওয়্যার সলিউশন কোম্পানি ইজেনেরেশন ইউনিটেক্স গ্রুপের অঙ্গসংস্থা ইউনিগ্যাস-এর জন্য এসএপি সফটওয়্যারের সফল গো-লাইভ বাস্তবায়ন ঘোষণা করেছে। সম্প্রতি ঢাকার দ্য ওয়েস্টিন হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানে এই ঘোষণা দেয়া হয়।

ইজেনারেশন প্রথম স্থানীয় সিস্টেম ইন্টিগ্রেটর হিসেবে বাংলাদেশে এরকম একটি এসএপি প্রকল্প বাস্তবায়ন করল। এই প্রকল্পে তেল ও গ্যাস শিল্পের জন্য বাংলাদেশের প্রথম  বিশেষায়িত হাইড্রোকার্বন প্রোডাক্ট ম্যানেজমেন্ট সলিউশন অন্তর্ভুক্ত আছে এবং বাংলাদেশে মাইক্রোসফটের অ্যাজিউর ক্লাউডে হোস্ট করা প্রথম প্রকল্প। এটি বাস্তবায়নে যৌথভাবে কাজ করেছে জাপানি কোম্পানি এনটিটি ডেটা।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউনিটেক্স গ্রুপের ডিরেক্টর অপারেশন জোবায়দুল ইসলাম চৌধুরী, ইউনিটেক্স এলপি গ্যাস লিমিটেডের প্রকল্প পরিচালক আবদুর রহমান, চিফ মার্কেটিং অফিসার মো. মাসুদুজ্জামান, বিজনেস ডেভলপমেন্ট গ্রুপ কো-অর্ডিনেটর সাকিব আহমেদ, ইজেনারেশনের ব্যবস্থাপনা পরিচালক শামীম আহসান, নির্বাহী ভাইস চেয়ারম্যান এস এম আশরাফুল ইসলাম, হেড অব প্রজেক্ট ডেলিভারি মোহাম্মদ সাখাওয়াত হোসেন, মাইক্রোসফট বাংলাদেশের চ্যানেল বিক্রয় প্রধান হোসাইন মাশরুর এবং এসএপি ইন্ডিয়া প্রা. লি. এর অ্যাকাউন্ট ম্যানেজার মোহাম্মদ আমিনুল ইসলাম।

ইজেনারেশনের পরিচালনা ও বিক্রয় পরিচালক এমরান আবদুল্লাহ এএসপি বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশের অন্যতম বৃহৎ গ্রুপ অব কোম্পানির একটি অঙ্গসংস্থার ডিজিটাল রূপান্তরের অংশ হতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেন। তিনি বলেন, ইতোপূর্বে বাংলাদেশে এসএপি এর এই ধরনের বাস্তবায়ন শুধুমাত্র বিদেশি প্রতিষ্ঠানের মাধ্যমে করা হতো। কিন্তু বর্তমানে ইজেনারেশন দেশি ও বিদেশি দক্ষ মানবসম্পদকে একত্রিত করে সফলতার সঙ্গে এটি সম্পাদন করছে। আমরা ইউনিগ্যাস পরিচালনা পর্ষদের এই ধরনের সঠিক ও সাহসী সিদ্ধান্তের প্রশংসা করি যার ফলে আজকের এই সাফল্য অর্জন সম্ভব হয়েছে। একই সঙ্গে আমরা ইউনিগ্যাসের মূল টিমকেও সাধুবাদ জানাই যাদের নিরলস পরিশ্রম আমাদের এই প্রকল্পটি সম্পন্ন করতে সহযোগীতা করেছে।

ইউনিটেক্স গ্রুপের সিইও (এলপিজি, অ্যাগ্রি বিজনেস ও কনজিউমার গুডস) ইশতিয়াক আহমেদ একটি বাংলাদেশি এসএপি বাস্তবায়নকারীকে সঙ্গে নিয়ে ডিজিটালকরণের যাত্রা শুরু করতে পেরে আনন্দ প্রকাশ করেন। তিনি বলেন, ইজেনারেশন এসএপি প্রযুক্তি বাস্তবায়নে অসাধারণ দক্ষতা প্রদর্শন করেছে এবং প্রমাণ করেছে কেন তারা বাংলাদেশে অন্যতম শীর্ষস্থানীয় এসএপি সলিউশন প্রদানকারী হিসেবে স্বীকৃত। 

এনটিটি ডেটার দক্ষিণ-পূর্ব এশিয়ার আঞ্চলিক ব্যবস্থাপক কুহানেশ আরুল বলেন, এনটিটি ডেটা বাংলাদেশে ইজেনারেশনের মতো দক্ষ অংশীদারকে পেয়ে আনন্দিত। আমরা প্রযুক্তিগত উদ্ভাবনের মাধ্যমে বাংলাদেশের ব্যবসা খাতের উন্নয়নে তাদের সঙ্গে ভবিষ্যতে কাজ করে যেতে চাই।

ঢাকা/ফিরোজ

সর্বশেষ

পাঠকপ্রিয়