ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ইভ্যালিতে পাওয়া যাবে আকাশ

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৮, ১৩ জানুয়ারি ২০২১  
ইভ্যালিতে পাওয়া যাবে আকাশ

দেশের প্রথম ও একমাত্র বৈধ ডিরেক্ট টু হোম (ডিটিএইচ) সেবা প্রদানকারী ব্র্যান্ড আকাশ ও দেশের অন্যতম ই-কর্মাস মার্কেটপ্লেস ইভ্যালির মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এ চুক্তির আওতায় ইভ্যালি থেকে আকাশ সংযোগ কেনা যাবে। 

সম্প্রতি রাজধানীর একটি হোটেলে এ সংক্রান্ত চুক্তিতে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন বেক্সিমকো কমিউনিকেশন্সের প্রধান নির্বাহী কর্মকর্তা ডিএস ফয়সাল হায়দার ও ইভ্যালির চেয়ারম্যান শামীমা নাসরিন। এ সময় উভয় প্রতিষ্ঠানের উধ্বর্তন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে বেক্সিমকো কমিউনিকেশন্সের প্রধান নির্বাহী কর্মকর্তা ডিএস ফয়সাল হায়দার বলেন, ‘আকাশ ডিটিএইচ সেবা চালুর পর থেকে খুব দ্রুতই মানুষের কাছে জনপ্রিয়তা পায়। খুব অল্প সময়ে দেশের সব জায়গাতে ছড়িয়ে পড়েছে আকাশ। প্রত্যন্ত গ্রামাঞ্চল এমনকি পাহাড়ি এলাকাতে যেখানে ক্যাবল সেবা পৌঁছায়নি সেখানেও নির্বিঘ্নে আকাশ উপভোগ করতে পারছেন গ্রাহকরা। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের পর মানুষের ঘরে থাকার সময় বেড়েছে। বেড়ে গেছে টিভি দেখার সময় ও অভ্যাস। ফলে দেশের যেকোনো প্রান্তে তারা এখন বাড়িতে বসে সর্বোচ্চ মানের ছবি ও শব্দসহ টেলিভিশন দেখার আনন্দ উপভোগ করতে পারছেন। আর ই-কমার্স ব্যবসায় ইভ্যালি এখন দেশের অন্যতম মার্কেটপ্লেস। এ চুক্তির মাধ্যমে আকাশের সেবা সহজেই ইভ্যালি থেকে গ্রহণ করা যাবে।’

ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রাসেল বলেন, ‘সময়ের সঙ্গে সঙ্গে অনলাইনে কেনাকাটা বেড়েছে। এরই মধ্যে অনলাইন কেনাকাটায় গ্রাহকদের আস্থা অর্জন করেছে ইভ্যালি। আমরা বিভিন্ন প্রতিষ্ঠিত ব্র্যান্ডের সঙ্গে যুক্ত হয়ে কাজ করছি। এ চুক্তির মাধ্যমে আকাশের সঙ্গে যুক্ত হতে পেরে আমরা গর্বিত।’ 

বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ থেকে ফিড নিয়ে ২০১৯ সালের মে মাসে সেবা প্রদান শুরু করে আকাশ ডিটিএইচ। আকাশ বেসিক ও আকাশ রেগুলার সংযোগের এককালীন মূল্য যথাক্রমে ৩ হাজার ৯৯৯ টাকা ও ৪ হাজার ৪৯৯ টাকা। উভয় সংযোগেই মাসিক ৩৯৯ টাকার প্যাকেজ সাবস্ক্রিপশনে ১২০টির বেশি চ্যানেল এবং ২৪৯ টাকার প্যাকেজে ৭০টির বেশি চ্যানেল দেখা যাবে।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়