Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৪ মার্চ ২০২১ ||  ফাল্গুন ১৯ ১৪২৭ ||  ১৯ রজব ১৪৪২

ডাইমেনসিটি ১২০০ চিপসেটে আসছে রিয়েলমির ফ্ল্যাগশিপ

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫২, ২৭ জানুয়ারি ২০২১  
ডাইমেনসিটি ১২০০ চিপসেটে আসছে রিয়েলমির ফ্ল্যাগশিপ

জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি মিডিয়াটেকের নতুন ডাইমেনসিটি ১২০০ ফাইভজি চিপসেটে নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন নিয়ে আসছে। ৬ ন্যানোমিটারের এই চিপসেট অত্যাধুনিক প্রক্রিয়ায় তৈরি করা হয়েছে, যা উন্নত পারফরম্যান্স নিশ্চিতের পাশাপাশি বিদ্যুৎ খরচও খুব কম হবে।

ডাইমেনসিটি ১২০০ চিপসেট ব্যবহৃত রিয়েলমির নতুন ফোনে দুর্দান্ত ফাইভজি সুবিধা উপভোগ করা যাবে, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স হবে আরো উন্নত, এছাড়া ক্যামেরা ও মাল্টিমিডিয়ায় (ভিডিও এবং গেমস) অনন্য অভিজ্ঞতা মিলবে।

রিয়েলমির প্রতিষ্ঠাতা, সিইও এবং প্রেসিডেন্ট স্কাই লি এ ব্যাপারে বলেন, ‘রিয়েলমি যাত্রার শুরু থেকেই মিডিয়াটেকের সঙ্গে ঘনিষ্ঠ সহযোগিতা বজায় রেখে আসছে। ফাইভজি এর পপুলারাইজার হিসেবে রিয়েলমি বিশ্বজুড়ে এর ব্যবহারকারীদের জন্য ট্রেন্ডসেটিং ডিজাইন ও লিপ-ফরোয়ার্ড পারফরম্যান্সের ফাইভজি স্মার্টফোন নিয়ে আসতে প্রতিশ্রুতিবদ্ধ। এ বছর আমরা ডাইমেনসিটি ফাইভজি ফ্ল্যাগশিপ চিপ সমৃদ্ধ ফোন নিয়ে আসতে যাচ্ছি এবং বিশ্বজুড়ে ফাইভজিকে জনপ্রিয় করে তুলতে কাজ করে যাচ্ছি।’

রিয়েলমির ভাইস প্রেসিডেন্ট এবং গ্লোবাল মার্কেটিং-এর প্রেসিডেন্ট চেইস শু বলেন, রিয়েলমি ২০২১ সালে ডুয়াল-প্ল্যাটফর্ম এবং ডুয়াল-ফ্ল্যাগশিপের হাই-এন্ড প্রোডাক্ট স্ট্র্যাটেজি নিয়ে কাজ করছে। 

ইতিমধ্যে  রিয়েলমি ডাইমেনসিটি সিরিজের চিপসেটে বেশ কয়েকটি স্মার্টফোন বাজারে এনেছে। ডাইমেনসিটির ফ্ল্যাগশিপ ১০০০+ চিপসেট সমৃদ্ধ রিয়েলমি এক্স ৭প্রো এবং ডাইমেনসিটি ৮০০ইউ চিপসেটের রিয়েলমি ৭ (ফাইভজি) এর মধ্যে অন্যতম।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়