ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

অপোর নতুন স্মার্টফোনের প্রি-অর্ডার চলছে

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৯, ১৫ মার্চ ২০২১   আপডেট: ২১:১৯, ১৫ মার্চ ২০২১
অপোর নতুন স্মার্টফোনের প্রি-অর্ডার চলছে

গ্লোবাল স্মার্টফোন ব্র্যান্ড অপো গত ১০ মার্চ বাংলাদেশে উন্মোচন করে নতুন ফোন ‘এফ১৯ প্রো’। ২৮ হাজার ৯৯০ টাকা মূল্যের এই স্মার্টফোনটি বর্তমানে প্রি-অর্ডার করা যাচ্ছে। আগামী ১৮ মার্চ পর্যন্ত প্রি-অর্ডার সুবিধা পাওয়া যাবে।

অপো এফ১৯ প্রো ফোনের প্রি-অর্ডারে আকর্ষণীয় অফার ঘোষণা করেছে ব্র্যান্ডটি। অপো বাংলাদেশ ওয়েবসাইট থেকে সরাসরি প্রি-অর্ডার করা যাবে। প্রি-অর্ডার করলে মিলবে এক্সক্লুসিভ গিফট বক্স। অপো স্মার্ট ব্যান্ড, এয়ারফোন এবং অন্যান্য আনুষাঙ্গিক উপহার রয়েছে গিফট বক্সে। এছাড়াও রয়েছে প্রি-অর্ডারের জন্য ‘ফ্রি’ ওয়ান-টাইম স্ক্রিন রিপ্লেসমেন্টের অফার। ফোনটির প্রি-অর্ডারে মোবাইল অপারেটর রবি’র পক্ষ হতে ২০ জিবি ৪জি ইন্টারনেট ডেটা বিনামূল্যে পাওয়া যাবে।

এক্সচেঞ্জ করলে গ্রাহকদের জন্য ২০০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক সহ আরও কিছু এক্সক্লুসিভ অফার রয়েছে। এক্সচেঞ্জ অ্যামাউন্টের সঙ্গে আরও ৭ শতাংশ ক্যাশব্যাক সুবিধা পাওয়া যাবে, যার পরিমাণ সর্বোচ্চ ২০০০ টাকা। গ্রাহকেরা পুরোনো এফ সিরিজের ফোনগুলোও এক্সচেঞ্জ করে এবং ৬৫০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক জিতে নিতে পারবেন। এছাড়াও থাকছে ৩ মাসের জন্য একটি ‘বাই ব্যাক’ অফার। ৩ মাসের মধ্যে ফোন এক্সচেঞ্জ করলে ক্রয়মূল্যের ৭০ শতাংশ ফেরত পাওয়া যাবে। ৭০ শতাংশ ভ্যালু ব্যাক অফারের জন্য অপো একটি সোয়্যাপ মেম্বারশিপ কার্ড প্রদান করবে।

ফ্যান্টাস্টিক পার্পল এবং ফ্লুইড ব্ল্যাক-এই দুটি ডায়নামিক কালারে পাওয়া যাচ্ছে এফ১৯ প্রো। দুর্দান্ত ফটো-ভিডিওগ্রাফির জন্য ফোনটিতে রয়েছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। ৪৮ মেগাপিক্সেলের মূল ক্যামেরার সঙ্গে রয়েছে ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ডেপথ ক্যামেরা। থাকছে ডুয়াল-ভিউ ভিডিওগ্রাফি, এআই কালার পোর্ট্রেট ভিডিওগ্রাফি, ডায়নামিক বোকেহ এবং আরো অনেক ফিচার। চমৎকার সেলফি তোলার জন্য রয়েছে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমের ভিত্তিতে তৈরি কালারওএস ১১.১ সফটওয়্যারে চলবে এফ১৯ প্রো। প্রসেসর হিসেবে এতে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেকের হেলিও পি৯৫ অক্টা কোর প্রসেসর। ৬.৪৩ ইঞ্চি সুপার অ্যামোলেড ডিসপ্লের এই ফোনটির পাঞ্চহোল ডিসপ্লে ডিজাইনের। 

ফোনটিতে অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহৃত হয়েছে অ্যান্ড্রয়েড ১১ এর ওপর ভিত্তি করে বানানো কালারওএস ১১.১। শক্তিশালী মিডিয়াটেক হেলিও পি৯৫ প্রসেসর, আইএমজি ৯এক্সএম-এইচপি৮ জিপিইউ এবং ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ নিশ্চিত করবে শক্তিশালী পারফরম্যান্স। এছাড়া ৪৩১০এমএএইচ ব্যাটারি সক্ষমতার এই ফোনে ব্যবহার করা হয়েছে ৩০ ওয়াটের ভোক ফ্ল্যাশ চার্জ ৪.০ প্রযুক্তি। ফলে দীর্ঘ সময় ফোনটি ব্যবহারের পাশাপাশি দ্রুত চার্জিং সুবিধাও পাওয়া যাবে।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়