Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৬ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ২ ১৪২৮ ||  ০৩ শাওয়াল ১৪৪২

এবার অ্যান্ড্রয়েড ভার্সনে ক্লাবহাউস অ্যাপ

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৬, ২৩ মার্চ ২০২১  
এবার অ্যান্ড্রয়েড ভার্সনে ক্লাবহাউস অ্যাপ

সোশ্যাল অ্যাপের দুনিয়ায় মাতামাতি চলছে ‘ক্লাবহাউজ’ অ্যাপ নিয়ে। অডিও ভিত্তিক এই চ্যাটরুম অ্যাপের জনপ্রিয়তা দিনকে দিন বেড়েই চলেছে। ব্যবহারকারীদের মতে, সোশ্যাল নেটওয়ার্কিংয়ের ‘নেক্সট লেভেল’ এই ক্লাবহাউজ অ্যাপ। ইনভাইট অনলি এই অডিও চ্যাট অ্যাপ কেবল আইওএস ব্যবহারকারীরা ব্যবহার করতে পারেন। তবে অ্যাপটি এবার অ্যান্ড্রয়েড ভার্সনেও আসছে।

প্রসঙ্গত, গত কয়েকদিন অনেক অ্যান্ড্রয়েড ব্যবহারকারী একটি ‘ক্লাবহাউস অ্যাপ’ ডাউনলোড করেছিলেন। কিন্তু সেটি ছিল ভুয়া অ্যাপ। যার কারণে ব্ল্যাকরক ম্যালওয়্যারের শিকার হয়েছেন অনেকেই। এ ঘটনার পরিপ্রেক্ষিতে ক্লাবহাউস কর্তৃপক্ষ জানিয়েছেন যে, এবার অ্যান্ড্রয়েডের জন্যও এই অ্যাপ লঞ্চ করার সময় এসেছে। জানা গেছে, আগামী কয়েকমাসের মধ্যেই অ্যান্ড্রয়েড ভার্সনে চালু হবে ‘ক্লাবহাউস’ অ্যাপ।

ক্লাবহাউজ মূলত অডিও চ্যাটিং সোশ্যাল নেটওয়ার্কিং অ্যাপ। এই অ্যাপ অনেকটা কনফারেন্স কলের মতো। যেখানে একসঙ্গে অনেকে একটি নির্দিষ্ট বিষয়ে আলোচনা করার জন্য যুক্ত হোন। সেখানে কিছু মানুষ কথা বলেন এবং বাকিরা শোনেন। কারও থেকে ‘ইনভাইট’ পাওয়ার পর একজন ব্যবহারকারী ক্লাবহাউজ অ্যাপে সাইন-ইন করতে পারেন এবং পছন্দের আলোচনার বিষয় বেছে নিতে পারেন। আঞ্চলিক, জাতীয় এবং আন্তর্জাতিক, যেকোনো ধরনের আলোচনাতেই অংশগ্রহণ করতে পারেন ব্যবহারকারী।

আলোচিত এই অ্যাপে পাবলিক ও প্রাইভেট অডিও চ্যাট রুম আছে। এতে কথোপকথন রেকর্ড করা হয় না। অ্যাপটিতে লাইভ ডিজে পার্টি, সেলিব্রিটি টক শো ও স্পিড ডেটিংয়ের মতো অডিওভিত্তিক কার্যক্রম চালানোর সুযোগ রয়েছে।

এদিকে শোনা যাচ্ছে, ক্লাবহাউসের মতোই অডিও চ্যাট রুম সেবা নিয়ে আসার চেষ্টায় রয়েছে ফেসবুক। দ্য ভার্জের খবরে বলা হয়েছে, এ বিষয়ে ইতিমধ্যেই কাজও শুরু করেছে সোশ্যাল জায়ান্ট সাইটটি। ক্লাবহাউসের মতোই ব্যবহারকারীদের একটি প্রাইভেট অডিও রুম দেবে ফেসবুক। সেখানে পছন্দের বন্ধুদের সঙ্গে পছন্দের বিষয় নিয়ে আলোচনা করা যাবে। তবে ফেসবুক আনুষ্ঠানিকভাবে এখানো এ ব্যাপারে কিছু জানায়নি।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়