Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৮ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৫ ১৪২৮ ||  ০৫ রমজান ১৪৪২

চাইলেন আইফোন, পেলেন টেবিল!

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৩, ২৬ মার্চ ২০২১   আপডেট: ১৬:৩২, ২৬ মার্চ ২০২১
চাইলেন আইফোন, পেলেন টেবিল!

অনলাইনে অর্ডার করা জিনিসটির সঙ্গে ডেলিভারি দেওয়া জিনিসটির কোনো মিল নেই- এমন অভিযোগ প্রায়ই শোনা যায়। বেশিরভাগ ক্ষেত্রেই ই-কমার্স প্ল্যাটফর্মগুলোকেই এর জন্য আমরা কাঠগড়ায় দাঁড় করিয়ে দিই। তবে ‘যত দোষ নন্দ ঘোষ’ এমনটা কিন্তু নয়। অনেক সময় এমনও দেখা গেছে, ক্রেতা পণ্যের বর্ণনা না পড়েই অর্ডার করে ফেলেছেন। যেমন: ঘড়ির বেল্টকে ‘ঘড়ি’ ভেবে অর্ডার করেছেন।

এ কারণে অনলাইনে কোনো জিনিস কেনার আগে প্রোডাক্ট লিস্টিংয়ের যাবতীয় খুঁটিনাটি পড়ে দেখার পরামর্শ দেওয়া হয়।অজ্ঞতাবশত সেটা না করে ভুলের খেসারত দিল থাইল্যান্ডের এক কিশোর।

ম্যাশঅ্যাবলের খবরে বলা হয়েছে, একটি ই-কমার্স সাইটে আইফোনের দাম অনেক কম দেখে কিশোরটি সেটি অর্ডার দিয়ে ফেলে। অপেক্ষায় থাকে কম দামে স্বপ্নের আইফোন হাতে পাওয়ার। কিন্তু প্রোডাক্টের ডেলিভারি হওয়া মাত্রই সে বুঝতে পারে কিছু একটা ঝামেলা আছে।

ডেলিভারিম্যান যে প্যাকেট নিয়ে এসেছিল তার উচ্চতা প্রায় কিশোরটির সমান। অথচ আইফোনের প্যাকেট এতো বড় হওয়ার কথা নয়। প্যাকেট খুলতেই দেখা যায় আইফোনের বদলে সেখানে রয়েছে হুবহু আইফোনের মতো দেখতে একটি টেবিল।

খবর অনুসারে, এটি গ্রাহক প্রতারণার ঘটনা নয়। পণ্যটি ই-কমার্স সাইটটিতে আইফোন আকৃতির টেবিল হিসেবেই লিস্টেড ছিল। কিন্তু বিবরণ না পড়ে অর্ডার দেওয়ায় কিশোরটির জন্য কাল হলো। এই ঘটনা চোখে আঙুল তুলে দেখিয়ে দিচ্ছে, অনলাইনে কোনো দামি পণ্যের দাম কম দেখে খুঁটিনাটি না পড়েই সেটি কেনার জন্য মনস্থির করা উচিত নয়।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়