ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

পাঠাও অ্যাপে মিলবে স্বাস্থ্যসেবা

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৫, ১৭ এপ্রিল ২০২১  
পাঠাও অ্যাপে মিলবে স্বাস্থ্যসেবা

জনপ্রিয় ডিজিটাল সার্ভিস প্ল্যাটফর্ম ‘পাঠাও’ অ্যাপে এবার মিলবে স্বাস্থ্যসেবা। হেলথ-টেক স্টার্টআপ মায়া’র সঙ্গে অংশীদারিত্বের ভিত্তিতে নতুন এই সেবা চালু করেছে পাঠাও। অ্যাপে যুক্ত করা হয়েছে ‘পাঠাও হেলথ’ নামক নতুন ফিচার।

পাঠাও হেলথ ফিচারে রয়েছে পরিচয় গোপন রেখে স্বাস্থ্য সম্পর্কিত বিভিন্ন প্রশ্নের সুযোগ, প্রজনন ও মানসিক স্বাস্থ্য পরিচর্যার মতো বিষয়ে যেটি গুরুত্বপূর্ণ। এছাড়া চিকিৎসকদের কাছ থেকে ই-প্রেসক্রিপশন পাওয়ার সুবিধা এবং ‘পাঠাও’ এর মাধ্যমে নিকটস্থ ফার্মেসি থেকে ওষুধ কেনার সুবিধা। পাশাপাশি স্বাস্থ্য সম্পর্কিত ব্লগ ও অন্যান্য উৎস থেকেও তথ্য জানার সুবিধা।

এ প্রসঙ্গে ‘পাঠাও’ প্রেসিডেন্ট ফাহিম আহমেদ বলেন, ‘মায়া’র সঙ্গে অংশীদারিত্বের ভিত্তিতে আমরা পাঠাও এর ডিজিটাল সার্ভিস প্ল্যাটফর্মের শক্তিকে কাজে লাগাতে দৃঢ়প্রত্যয়ী, যার মাধ্যেমে ব্যবহারকারীদের জন্য মানসম্পন্ন স্বাস্থ্যসেবা সম্পর্কিত তথ্য ও বিভিন্ন সমাধান দেয়া যায়।

হেড অবস সেলস, বিটুবি অ্যান্ড পার্টনারশিপ অব মায়া ইন বাংলাদেশ, আদিল এইচ চৌধুরী বলেন, পাঠাও এর সঙ্গে মায়া’র এই ধরনের যথোপযুক্ত অংশীদারিত্ব, রোগীদের জন্য ডিজিটাল উপায়ে স্বাস্থ্য পরামর্শ থেকে বাসায় ওষুধ পৌঁছে দেয়ার পুরো প্রক্রিয়াকে আরো বেশি দক্ষ, নিপুণ ও তড়িৎ করবে।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়