ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

করোনাকালে রেস্টুরেন্ট ব্যবসায়ীদের পাশে হাংরিনাকি

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫১, ১৯ এপ্রিল ২০২১  
করোনাকালে রেস্টুরেন্ট ব্যবসায়ীদের পাশে হাংরিনাকি

দারাজ বাংলাদেশের অঙ্গপ্রতিষ্ঠান হাংরিনাকি সম্প্রতি ‘হাংরিনাকি সেলার মৈত্রী’ শীর্ষক একটি উদ্যোগ গ্রহণ করেছে, যার মাধ্যমে প্রতিষ্ঠানটি চলমান বৈশ্বিক মহামারিতে আর্থিক ক্ষতির সম্মুখীন হওয়া রেস্টুরেন্ট পার্টনারদেরকে ঘুরে দাঁড়াতে সহযোগিতা করবে।

কোভিড-১৯ এর কারণে বর্তমানে দেশের অসংখ্য ব্যবসা প্রতিষ্ঠান নানাভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। এমন অবস্থায় ব্যবসায় এবং উদ্যোক্তাদের দুর্দশা লাঘবে হাংরিনাকি তাদের সকল রেস্টুরেন্ট পার্টনার, অর্থাৎ সহযোগী ও অংশীদার রেস্টুরেন্টের কাছ থেকে গোটা রমজান মাস জুড়ে কোনো কমিশন (০%) না নেয়ার ঘোষণা দিয়েছে।

এ প্রসঙ্গে হাংরিনাকি’র হেড অব কমার্শিয়াল আবু সালেহ দিদার বলেন, ‘বৈশ্বিক মহামারির কারণে ভয়াবহ বিপর্যয়ের মুখে পড়েছে দেশের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান। অনেক ব্যবসা পুরোপুরি বন্ধ হয়ে গিয়েছে, আর যারা চালিয়ে যাচ্ছেন, তাদের আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হচ্ছে। দেশের প্রথম অনলাইন ফুড ডেলিভারি সার্ভিস প্রতিষ্ঠান হিসেবে সহযোগী রেস্টুরেন্ট সমূহের কঠিন সময়ে তাদের পাশে থাকাকে আমরা দায়িত্ব মনে করি। তাদের এই কঠিন সময়কে কিছুটা সহজ করার প্রয়াস থেকেই আমরা ‘হাংরিনাকি সেলার মৈত্রী’ এই উদ্যোগটি নিয়েছি। এ উদ্যোগ নিতে পেরে আমরা আনন্দিত।’

উল্লেখ্য, দারাজ বাংলাদেশ এ বছরের মার্চ মাসে ‘হাংরিনাকি’ অধিগ্রহণ করে। এই অধিগ্রহণের ফলে হাংরিনাকি এখন আরো উন্নত ও কার্যকরী উপায়ে গ্রাহক ও সহযোগী রেস্টুরেন্টদের সেবা প্রদান করতে সক্ষম।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়