ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

অনলাইনে প্রথমবারের মতো শস্য উৎসব

প্রকাশিত: ২০:৫২, ৩০ এপ্রিল ২০২১  
অনলাইনে প্রথমবারের মতো শস্য উৎসব

দেশের অন্যতম হোলসেল মার্কেটপ্লেস সদাগর ডটকমে (www.shodagor.com) শুরু হয়েছে ‘সদাগর শস্য উৎসব ২০২১’। বৃহস্পতিবার (৩০ এপ্রিল) ঢাকায় প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয়ে এই উৎসবের উদ্বোধন করা হয়। অনলাইনে প্রথমবারের মতো এই আয়োজনের স্লোগান ‘শস্যই নিশ্চয়তা,  শস্যই সমৃদ্ধি’। 

প্রতিষ্ঠানটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘সদাগর শস্য  উৎসব ২০২১’ এর আয়োজনে একজন পাইকারী উদ্যোক্তা দেশের যেকোনো প্রান্ত থেকে স্পেশাল মিনিকেট চাল মাত্র ৪০ টাকায় কিনতে পারবেন, যা এযাবৎকালের সর্বোচ্চ পাইকারী অফার একটি উৎসবে। একজন উদ্যোক্তা একদিনে ৫ টন থেকে শুরু করে সর্বোচ্চ ৩২ টন চাল অর্ডার করতে পারবেন এবং বুকিং এর তারিখ থেকে প্রথম সাতদিনের মধ্যে চালের প্রথম কিস্তির চালান সরবরাহ করা হবে।

শস্য উৎসবে চাল, ডাল, ছোলা, গম, ভুট্টা, পাট, বাদাম, সরিষা, চিনি, সূর্যমুখী বীজসহ অন্যান্য পণ্য সুলভ মূল্যে কেনা যাবে। 

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সদাগর ডটকমের সিইও আরিফ চৌধুরী, চিফ স্ট্রাটেজি অফিসার জাহিদুল আলম শাহ, জনপ্রিয় টিভি ব্যক্তিত্ব জাহিদ হাসান, ‘শস্য উৎসব ২০২১’ এর প্রজেক্ট ডিরেক্টর নোমান রবিন, জনপ্রিয় সংগীতশিল্পী নাসিম আলী খানসহ প্রতিষ্ঠানটির কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দ।

সদাগর ডটকমের সিইও আরিফ চৌধুরী বলেন, ‘আমাদের শস্য উৎসবের মূল উদ্দেশ্য সরাসরি কৃষকের ঘর থেকে শস্য পৌঁছে যাবে পাইকারীর ঘরে। কৃষক পাবে ন্যায্যমূল্য, পাইকারী ব্যবসায় আসবে সর্বোচ্চ গতি আর এজন্য দরকার পাইকারী ব্যবসায়ীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ। আমরা সরকারের এসডিজি লক্ষ্যমাত্রা অর্জনের পাশাপাশি আইসিটি বিভাগের সহযোগিতায় সবসময় মানুষের পাশে থাকতে কাজ করছি।’

টিভি ব্যক্তিত্ব জাহিদ হাসান বলেন, ‘করোনা মহামারিতে যখন পুরো দেশ স্থবির, কৃষকরা তাদের উৎপাদিত ফসল নিয়ে চিন্তিত, তখন কৃষকের মুখে হাসি ফুটাতে সদাগর ডটকমের এ ধরনের আয়োজনকে সাধুবাদ জানাই।’

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়