Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২২ জুন ২০২১ ||  আষাঢ় ১০ ১৪২৮ ||  ১০ জিলক্বদ ১৪৪২

দেশে শাওমির নতুন স্মার্টফোন ‘রেডমি ৯ ডুয়াল ক্যামেরা’

প্রকাশিত: ১৯:৪২, ৮ মে ২০২১   আপডেট: ১৯:৪৮, ৮ মে ২০২১
দেশে শাওমির নতুন স্মার্টফোন ‘রেডমি ৯ ডুয়াল ক্যামেরা’

গ্লোবাল টেকনোলজি জায়ান্ট শাওমি বাংলাদেশের বাজারে রেডমি ৯ স্মার্টফোনের ডুয়াল ক্যামেরা ভার্সন উন্মোচনের ঘোষণা দিয়েছে।

শাওমি বাংলাদেশের কান্ট্রি জেনারেল ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, ‘রেডমি পণ্যে আমাদের লক্ষ্য সর্বশেষ স্মার্টফোন প্রযুক্তি উদ্ভাবন যুক্ত করা ও সেটি গ্রাহকদের জন্য নিয়ে আসা। রেডমি ফোনের জনপ্রিয়তাই এর প্রমাণ। অতীতের অনেক রেকর্ড ভাঙার পরও রেডমি ৯ নিয়ে আমাদের লক্ষ্য বাজেট সেগমেন্টের জন্য আমাদের যে উদ্ভাবনী প্রযুক্তি, তা আরোও ডেমোক্রেটাইজ করা। এই ফোনটি সুলভ মূল্যে প্রিমিয়াম ডিজাইনের সঙ্গে সর্বোত্তম পারফরম্যান্স নিশ্চিত করে– যা গ্রাহকদের দেবে এক অনন্য অভিজ্ঞতা।’

ডিজাইন: রেডমি ৯ ডুয়েল ক্যামেরা সংস্করণে ফিচার হিসেবে থাকছে অঁরা আইকনিক ডিজাইন। এর ৬.৫৩ ইঞ্চির আইপিএস এইচডি প্লাস ডিসপ্লে দেবে অসাধারণ ভিউয়িং অভিজ্ঞতা। ডিসপ্লেতে থাকছে টিইউভি রাইনল্যান্ড ব্লু-লাইট সার্টিফিকেশন। ডিভাইসটিতে দেয়া হয়েছে স্পোর্টস টেক্সারড ডিজাইন। যা একে যেকোনো ধরনের ফিঙ্গারপ্রিন্ট থেকে সুরক্ষা দেবে। ডিভাইসটিতে হুট করেই কেউ যেন প্রবেশ করতে না পারে সে নিরাপত্তা দিতে দেয়া হয়েছে এআই ফেইস আনলক সুবিধা। পূর্বসূরিদের মতোই রেডমি ৯ ডুয়াল ক্যামেরা সংস্করণটি সাপোর্ট করে ডুয়াল সিম কার্ড, সেই সঙ্গে আছে ডেডিকেটেড মাইক্রো এসডি কার্ড স্লট এবং ৩.৫ এমএম হেডফোন জ্যাক। 

ক্যামেরা: ফোনটিতে রয়েছে স্পোর্টস এআই ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ। যা যে কোনো পরিস্থিতিতে সুন্দর ও স্পষ্ট ছবি তুলতে পারবে। ডিভাইসটিতে প্রধান ক্যামেরা হিসেবে আছে ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা। আছে একটি ২ মেগাপিক্সেলের ডেফথ সেন্সর ও এলইডি ফ্ল্যাশ। ফটোগ্রোফি ও সৃজনশীলতার বিকাশে ডিভাইসটিতে দেয়া হয়েছে ক্যালিডস্কোপ, ডকুমেন্টস স্ক্যানার ও প্লাম শাটার ফিচার। রয়েছে ৫ মেগাপিক্সেলের এআই সেলফি ক্যামেরা।    

পারফরম্যান্স: রেডমি ৯ ডুয়াল ক্যামেরা সংস্করণটিতে পরফরম্যান্সের জন্য দেয়া হয়েছে মিডিয়াটেকের হেলিও জি৩৫ অক্টা-কোরের ২.৩ গিগাহার্জের গেমিং চিপসেট। ডিভাইসটিতে ৫০০০ এমএএইচের উচ্চ ক্ষমতার ব্যাটারি দেয়া হয়েছে যা একই ক্যাটাগরির অন্য ফোনের চেয়ে ২৫ শতাংশ দীর্ঘস্থায়ী। 

কোয়ালিটি: রেডমির অন্য ডিভাইসগুলোর মতোই রেডমি ৯ ডুয়েল ক্যামেরা সংস্করণটিও উচ্চমানের। ডিভাইসটিতেও দেয়া হয়েছে পি২আই পানিনিরোধী ফিচার এবং যেকোনো ধরনের স্প্ল্যাশ থেকে রক্ষা করতে দেয়া হয়েছে কর্টিং প্রটেকশন। এছাড়াও রয়েছে স্ক্রিন প্রটেক্টর।  

দাম: নতুন এই স্মার্টফোন দেশে তিনটি কালার ভ্যারিয়েন্ট- স্পোর্টি অরেঞ্জ, কার্বন ব্ল্যাক ও স্কাই ব্লুতে পাওয়া যাবে। শিগগির সারা দেশের অথোরাইজড মি স্টোর, পার্টনার স্টোর এবং রিটেইল চ্যানেলে পাওয়া যাবে। ফোনটির ৪+৬৪ জিবি ভ্যারিয়েন্টের দাম ১২,৯৯৯ টাকা।

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়