ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন আনল শাওমি

প্রকাশিত: ১৭:১৭, ২৭ মে ২০২১   আপডেট: ১৭:১৭, ২৭ মে ২০২১
নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন আনল শাওমি

গ্লোবাল স্মার্টফোন ব্র্যান্ড শাওমি বৃহস্পতিবার (২৭ মে) দেশের বাজারে তাদের সর্বশেষ ফ্ল্যাগশিপ মি ১১এক্স উন্মোচন করেছে। স্মার্টফোনটিতে আছে অসংখ্য ফিচার; যার মধ্যে আছে সর্বাধুনিক হার্ডওয়্যার ও সেরা স্পেসিফিকেশন। নতুন ফিচারগুলোর মধ্যে আছে ই৪ ১২০হার্জ অ্যামোলেড ডিসপ্লে, ডলবি অ্যাটমস ডুয়াল স্পিকার, আইপি রেটিং এবং চমকপ্রদ ডিজাইন। 

নতুন স্মার্টফোন উন্মোচন নিয়ে শাওমি বাংলাদেশের কান্ট্রি জেনারেল ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, ‘শাওমির লক্ষ্য শুধু প্রিমিয়াম পণ্যই নয়, সেটা ওই ক্লাসের মধ্যে সেরা প্রযুক্তির সমন্বয়ে নিয়ে আসা, যাতে আমাদের গ্রাহকরা উপকৃত হন। মি ১১এক্স উন্মোচনের মধ্য দিয়ে আমরা আশা করছি, গ্রাহকদের আগামী দিনের সকল চাহিদা পূরণের পাশাপাশি নতুনত্বের সুবিধা মিলবে। ফ্ল্যাগশিপ লেভেলের অভিজ্ঞতা দেওয়ার জন্য মি ১১এক্স ফোনটিতে সুপিরিয়র ক্যামেরা, অত্যাধুনিক ডিসপ্লের সমন্বয় রাখা হয়েছে।’

কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসরে উন্নত পারফরম্যান্স: মি ১১এক্স ফোনে সর্বোচ্চ শক্তিশালী পারফরম্যান্স ও দক্ষতা নিশ্চিত করতে ফ্ল্যাগশিপ গ্রেডের কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর ও ক্রায়ো ৫৮৫ চিপসেট দেওয়া হয়েছে। এছাড়া ভবিষ্যতের কথা চিন্তা করে ৫জি সংযোগ দেওয়া হয়েছে। রয়েছে ডেডিকেটেড প্রাইম কোর ৩.২ গিগাহার্জ প্রসেস ক্ষমতা। উন্নত পারফরম্যান্স নিশ্চিতে আরো রয়েছে আল্ট্রাফাস্ট এলপিডিডিআর৫ এবং ইউএফএস ৩.১ স্টোরেজ। ডিভাইসটিতে থাকা লিক্যুইড কুল প্রযুক্তি ১.০ প্লাস সহজে ফোনটি গরম হতে দেয় না। ফলে কোনো ধরনের অসুবিধা ছাড়াই দীর্ঘ সময় একটানা ও আরামদায়ক পারফরম্যান্স দিতে সক্ষম।  

১২০ হার্জ ই৪ অ্যামোলেড: এই সেগমেন্টের মধ্যে সবচেয়ে ভালো ডিসপ্লে দিচ্ছে মি ১১এক্স। ফোনটিতে রয়েছে ৬.৬৭ ইঞ্চির এফএইচডি প্লাস ১২০ হার্জ ই৪ অ্যামোলেড ডট ডিসপ্লে; সঙ্গে রয়েছে ৩৬০ হার্জ রিফ্রেশ রেট। স্মুথ ও দেখায় অনন্য অভিজ্ঞতা দিতে এর ডিসপ্লের উজ্জ্বলতা ১৩০০ নিট। সাপোর্ট করবে এইচডিআর ১০প্লাস, থাকছে এমইএমসি প্রযুক্তি। ডিসপ্লেতে আরামদায়ক দেখার জন্য সুনির্দিষ্ট মাত্রায় আলো সরবরাহ করে। সেই সঙ্গে ৩৬০ ডিগ্রি লাইট সেন্সিং প্রযুক্তি সঠিকভাবে কালার ক্যাপচার করতে পারে, ফলে ডিসপ্লেতে দেখার ক্ষেত্রে বাড়তি কোনো চাপ থাকে না। ডিভাইসটির ডিসপ্লের সুরক্ষা দিতে দেয়া হয়েছে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রযুক্তি। ফলে সামনে ও পিছনে উভয় দিকেই দুর্ঘটনাবশত পড়ে গিয়ে কিংবা অন্য কোনোভাবে স্ক্র্যাচ পড়া থেকে সুরক্ষা দেয়। 

৪৮ মেগাপিক্সেল এআই ট্রিপল ক্যামেরা: মি ১১এক্স ফোনে রয়েছে এআই ট্রিপল ক্যামেরা সেটআপ। যার প্রাথমিক ক্যামেরা ৪৮ মেগাপিক্সেলের, টেলিম্যাক্রো ক্যামেরা ৫ মেগাপিক্সেলের এবং আল্ট্রা-ওয়াইড ক্যামেরা ৮ মেগাপিক্সেলের। এছাড়া সেলফির জন্য রয়েছে ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট শ্যুটার। ডিভাইসটি দিনের আলো এবং স্বল্প আলোতেও দারুন ছবি তুলতে সক্ষম। ল্যান্ডস্কেপ ছবি নিতে এতে আছে ১১৯ ডিগ্রি এফওভি, ফলে হাই রেজ্যুলেশনে কোনো ভবন কিংবা বড় গ্রুপ ছবিও তোলা যাবে। 

ডলবি অ্যাটমস প্রযুক্তির সাউন্ড: শাওমির নতুন এই ফ্ল্যাগশিপ ফোনে রয়েছে ডলবি অ্যাটমস প্রযুক্তি। ফলে পাওয়া যাবে উন্নতমানের অডিও সাউন্ডের অভিজ্ঞতা। এছাড়া ডিভাইসটি আসছে হাই-রেস অডিও সার্টিফিকেটে; যা উন্নতমানের সাউন্ড দিতে সক্ষম। এমনকি এতে হেডফোনে পাওয়া যাবে দুর্দান্ত আউটপুট। 

ফাস্ট চার্জিং ব্যাটারি: ডিভাইসটিতে আছে ৪৫২০এমএএইচের বিশাল ব্যাটারি। এই ব্যাটারিতে যেকোনো ধরনের ব্যবহারে ফোনটি নিশ্চিন্তে একদিন ব্যবহার করা যাবে। ফোনটি ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট করে। বক্সে থাকছে ৩৩ ওয়াটের ফাস্ট চার্জার, যা দিয়ে স্মার্টফোনটি শূন্য থেকে ৫০ শতাংশ চার্জ হবে মাত্র ১৯ মিনিটে। 

মি ১১এক্স তিনটি কালার ভ্যারিয়েন্ট কসমিক ব্ল্যাক, লুনার হোয়াইট ও সেলেসশিয়াল সিলভারে শিগগির দেশের বাজারে পাওয়া যাবে। মি ১১এক্স পাওয়া যাবে ৬ জিবি+১২৮জিবি এবং ৮ জিবি+১২৮জিবি ভ্যারিয়েন্টে। দাম যথাক্রমে ৩৯ হাজার ৯৯৯ টাকা ও ৪২ হাজার ৯৯৯ টাকা।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়