ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

হোয়াটসঅ্যাপে ব্যবসা শুরু করা যাবে ৫ মিনিটে!

প্রকাশিত: ১৯:৫৮, ৩ জুন ২০২১   আপডেট: ২০:০১, ৩ জুন ২০২১
হোয়াটসঅ্যাপে ব্যবসা শুরু করা যাবে ৫ মিনিটে!

হোয়াটসঅ্যাপ কেবল ব্যক্তিগত চ্যাটের জন্যই বিশ্বে সবচেয়ে জনপ্রিয় তা কিন্তু নয়। বরং ব্যবসায়কি কাজেও সমান গুরুত্বপর্ণ। এ কারণে হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাপটিও ব্যবসায়ী ইউজারদের কাছে বেশ জনপ্রিয়। 

এই জনপ্রিয়তা আরও বাড়াতে ফেসবুক মালিকানাধীন প্রতিষ্ঠানটি ফেসবুক এফ৮ রিফ্রেশ ডেভেলপারস কনফারেন্সে হোয়াটসঅ্যাপ বিজনেস-এর জন্য আপডেটেড এপিআই ঘোষণা করেছে। অ্যাপটির নতুন এই পরিবর্তন ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোকে খুব দ্রুত বিজনেস অ্যাকাউন্ট চালু করার পাশাপাশি মানুষকে খুব সহজেই প্রতিষ্ঠানগুলোর সঙ্গে চ্যাট করার সুবিধা দেবে।

হোয়াটসঅ্যাপ জানিয়েছে, তারা ব্যবসায়িক চ্যাট শুরু করা করার সময় ‘কয়েক সপ্তাহ’ থেকে পাঁচ মিনিটের মধ্যে নামিয়ে এনেছে। প্রতিষ্ঠানটির বিশ্বাস, এটি মূলত ‘মাঝারি এবং বড়’ ব্যবসাকে সহায়তা করবে।

এছাড়া ১০টি অপশন সুবিধার নতুন মেনু নিয়ে এসেছে। নতুন এই মেনুর বদৌলতে কোনো মেসেজ না লিখে শুধু অপশন ট্যাপ করলেই চলবে। কোনো ব্যবসায়ের সঙ্গে খারাপ অভিজ্ঞতা হয়ে থাকলে ওই প্রতিষ্ঠানের সঙ্গে আলাপচারিতা ব্লক করার সময়ও নিজ প্রতিক্রিয়া জানানোর আরও সুযোগ পাবেন ব্যবহারকারীরা। রিপ্লাই বাটনগুলো দ্রুত ট্যাপের সাহায্যে তিনটি অপশন পর্যন্ত দ্রুত নির্বাচন করার অনুমতি দেবে। এই ফিচারগুলো দ্রুত ব্যবসায়িক কাজকর্ম করতে সহায়তা করবে বলে জানিয়েছে হোয়াটসঅ্যাপ।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়