ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ফেসবুকের স্মার্টওয়াচে ডুয়াল ক্যামেরা

প্রকাশিত: ১৭:১৭, ১২ জুন ২০২১   আপডেট: ১৭:১৭, ১২ জুন ২০২১
ফেসবুকের স্মার্টওয়াচে ডুয়াল ক্যামেরা

সোশ্যাল মিডিয়া জায়ান্ট ফেসবুক এবার পা রাখতে যাচ্ছে স্মার্টওয়াচের বাজারে। আগামী গ্রীষ্মে নিজেদের প্রথম স্মার্টওয়াচ বাজারে আনার ব্যাপারে প্রতিষ্ঠানটি কাজ করছে বলে জানিয়েছে দ্য ভার্জ। ফেসবুকের স্মার্টওয়াচে থাকবে ডিটাচেবল প্রযুক্তির ডুয়াল ক্যামেরা, হার্ট রেট মনিটর সহ নানা সুবিধা।

এই স্মার্টওয়াচের ক্যামেরা ডিটাচেবল প্রযুক্তির হওয়ায় স্মার্টওয়াচ থেকে ক্যামেরা খুলে ছবি ও ভিডিও ধারণ করা যাবে এবং ফেসবুক ও ইনস্টাগ্রামে শেয়ার করা যাবে। অর্থাৎ ফেসবুকের স্মার্টওয়াচ স্মার্টফোন ছাড়াই ছবি তোলার সুবিধা দেবে।

স্মার্টওয়াচের ওপরের দিকে যে ক্যামেরা থাকবে, তা মূলত ভিডিও কলিংয়ের জন্য ব্যবহার করা যাবে। অন্যদিকে স্মার্টওয়াচের পেছনে ১০৮০ পিক্সেলের অটো ফোকাস ক্যামেরা থাকবে। প্রয়োজন অনুযায়ী স্মার্টওয়াচের স্টিল ফ্রেম থেকে এ ক্যামেরা খুলে ছবি বা ভিডিও ধারণ করা যাবে।

স্মার্টফোন যেভাবে ব্যবহৃত হয়, এই স্মার্টওয়াচটিকেও সেভাবে ব্যবহারের উপযোগী করে তৈরি করছে ফেসবুক। অ্যাপলের স্মার্টওয়াচের সঙ্গে ফেসবুকের আসন্ন স্মার্টওয়াচ বাজারে কড়া প্রতিযোগিতা করবে বলে বাজার বিশ্লেষকরা ধারণা করছেন। ফেসবুক কর্তৃপক্ষ নিজেদের স্মার্টওয়াচ নিয়ে আনুষ্ঠানিকভাবে কোনো তথ্য প্রকাশ করেনি। 

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়