ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

রেডমি নোট ৮ ফিরিয়ে আনল শাওমি

প্রকাশিত: ১৭:১৯, ২৭ জুন ২০২১   আপডেট: ১৭:২৯, ২৭ জুন ২০২১
রেডমি নোট ৮ ফিরিয়ে আনল শাওমি

গ্লোবাল টেকনোলজি ব্র্যান্ড শাওমি ২৭ জুন (রোববার) দেশের বাজারে রেডমি সিরিজটির সর্বাধিক বিক্রিত ডিভাইস রেডমি নোট ৮ ফিরিয়ে এনেছে। ২০১৯ সালের সফলতায় অনুপ্রাণিত হয়ে এর পারফরম্যান্স আরও উন্নত করে ডিভাইসটি আবারও বাংলাদেশের বাজারে উন্মোচন করেছে।

এ প্রসঙ্গে শাওমি বাংলাদেশের কান্ট্রি জেনারেল ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, ‘আমরা রেডমি সিরিজের স্মার্টফোনের মাধ্যমে সবসময় মি ফ্যানদের স্বল্প মূল্যের মধ্যে সেরা প্রযুক্তি পৌঁছে দিতে কাজ করছি। সে কারণেই অলরাউন্ড পারফরম্যান্সের জন্য বিশাল আপগ্রেড করে রেডমি নোট ৮ (২০২১) নিয়ে এসেছি।

ফোনটিতে আছে শক্তিশালী মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর, সঙ্গে মালি-জি৫২ এমপি২ জিপিইউ এবং অক্টা-কোর প্রসেসরের সিপিইউ যার গতি ২ গিগাহার্জ পর্যন্ত যেতে পারে এবং প্রতিদিনের ব্যবহারের জন্য এটি অসাধারণ অলরাউন্ড পারফরম্যান্স নিশ্চিত করে। পাশাপাশি স্মুথ ফ্রেমরেটে গেম খেলার অভিজ্ঞতা দেবে। এছাড়াও রেডমি নোট ৮ (২০২১) ফোনে রয়েছে আগের সব অসাধারণ ফিচার যা এর পূর্বসূরীকে সবচেয়ে বেশি জনপ্রিয় করে তোলে, যেমন: টেকসই কর্নিং গরিলা গ্লাস ৫, উন্নতর ৪৮ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরা, ৬.৩ ইঞ্চির এফএইচডি+ ডট ড্রপ ডিসপ্লে এবং উচ্চ-ক্ষমতাসম্পন্ন ৪,০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি। 

রেডমি নোট ৮ (২০২১) দেশের বাজারে আসা প্রথম অল্প কিছু ডিভাইসের মধ্যে অন্যতম, যাতে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক মিইউআই ১২.৫ সর্বশেষ সংস্করণ রয়েছে। বিশ্বের লাখ লাখ ব্যবহারকারীর ফিডব্যাকের পর মিইউআই ১২.৫ সংস্করণটি ছাড়া হয়েছে। শাওমি সিস্টেম ইউআইকে আরও সহজ করে তুলেছে, এর ফলে মেমোরির ব্যবহার ২০ শতাংশ কমেছে এবং ব্যাটারি লাইফ ১৫ শতাংশ বেড়েছে। এছাড়া প্রি-ইনস্টল করা অ্যাপ আনইনস্টল বা রিমুভ করা যাবে সহজেই।

স্মার্টফোনটি দেশের বাজারে মুনলাইট হোয়াইট, নেপচুন ব্লু ও স্পেস ব্ল্যাক রঙে পাওয়া যাবে। ২৯ জুন থেকে দেশের অথরাইজড মি স্টোর, পার্টনার স্টোর ও রিটেইল চ্যানেলে পাওয়া যাবে রেডমি নোট ৮ (২০২১) ডিভাইসটি। ফোনটির ৪+৬৪ জিবি ভ্যারিয়েন্টের দাম ১৭,৯৯৯ টাকা।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়