ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

নতুন ফোন আনল ভিভো

প্রকাশিত: ২০:৩৬, ২৯ জুন ২০২১  
নতুন ফোন আনল ভিভো

গ্লোবাল স্মার্টফোন ব্র্যান্ড ভিভো দেশের বাজারে নিয়ে এসেছে নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন ‘ভি২১ই’। ভিভো বলছে, স্মার্টফোনটিতে এমন সব ফিচার যুক্ত করা হয়েছে, যার জন্য ভি২১ই হবে পেশাদার ফটোগ্রাফার ও ভ্লগারদের জন্য আদর্শ সঙ্গী।

ভি সিরিজের নতুন এই ফোনে রয়েছে এআই নাইট পোর্ট্রইেটসহ ৪৪ মেগাপিক্সেল আই অটোফোকাস ফ্রন্ট ক্যামেরা, যা স্বল্প আলোতেও অনেক বেশি আলোকিত ও পরিস্কার ছবি তোলার সুবিধা দেবে। ভিভো তাদের সবচেয়ে আধুনিক ফ্রন্ট ক্যামেরা হার্ডওয়্যার ব্যবহার করেছে এই ফোনে। এআই নাইট পোর্ট্রেইটে রয়েছে মাল্টি-ফ্রেম নয়েজ রিডাকশন অ্যালগরিদম। ফলে ভিডিও করার সময় চাইলেই একটি নির্দিষ্ট দূরত্বের অনাকাঙ্ক্ষিত শব্দ দূর করা যায়। ফোনের পেছনের মেইন ক্যামেরাটি ৬৪ মেগাপিক্সেলের।

ভি২১ই ফোনের ফ্রন্ট এবং রিয়ার- উভয় ক্যামেরা দিয়েই ৪কে মানের ভিডিও করা যাবে। একইসঙ্গে ফ্রন্ট ও রিয়ার ক্যামেরায় রয়েছে ইলেকট্রনিক ইমেজ স্টাবিলাইজেশন (ইআইএস) প্রযুক্তি। এতে করে কোনো অতিরিক্ত হার্ডওয়্যার স্ট্যাবিলাইজার ছাড়াই হাতের সাহায্যে উন্নত মানের ভিডিও করা সম্ভব। ফলে ভ্লগ কনটেন্ট তৈরিতে দারুন সহায়ক হবে এই ফোন।

৬.৪৪ ইঞ্জি স্ক্রিনের এই ফোনে রয়েছে এইচডিআর ১০ এর সঙ্গে টপ ক্লাস অ্যামোলেড ডিসপ্লে। আল্ট্রা-স্লিম ফোনটি ৭.৩৮ মিলিমিটার পাতলা এবং ওজন ১৭১ গ্রাম। স্মার্টফোনটি এসেছে রোমান ব্ল্যাক এবং ডায়মন্ড ফ্লেয়ার- এ দুটি আকর্ষণীয় রঙে। ফোনটির প্রসেসর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭২০জি।

স্মার্টফোনটিতে রয়েছে ৮ জিবি র‌্যাম, যা অতিরিক্ত ৩ জিবি পর্যন্ত বর্ধনযোগ্য। অর্থাৎ প্রয়োজনে ১১ জিবি পর্যন্ত র‌্যাম ব্যবহার করা যাবে। এছাড়া স্মার্টফোনটির রম ১২৮ জিবি।

৩৩ ওয়াটের ফ্ল্যাশ চার্জের সঙ্গে ভি২১ই স্মার্টফোনটিতে রয়েছে আল্ট্রা গেমিং মোড। ফলে অনেক সময় ধরে গেম খেলার পরও ব্যাটারি সাপোর্ট পাওয়া যাবে যথেষ্ট পরিমাণে। আল্ট্রা গেমিং মোড দীর্ঘসময় চলা গেমগুলোকে নিরবিচ্ছিন্নভাবে খেলতে সহায়তা করে।

ভিভো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক মি. ডিউক বলেন, ‘শক্তিশালী হার্ডওয়্যার ও অত্যাধুনিক সফটওয়্যারের সঙ্গে ভি২১ই এর মসৃণ ডিজাইন তরুণদের পারফেক্ট সঙ্গী হবে বলে আমরা আশা রাখি। স্মার্টফোনটি দিয়ে প্রতিবেশী দেশগুলো থেকে আমরা অপূর্ব সাড়া পেয়েছি। দারুণসব ফিচারের সঙ্গে তুলনামূলক কম দাম হওয়ায় বাংলাদেশেও ভি২১ই জনপ্রিয়তা পাবে বলে আমাদের বিশ্বাস।’

ভিভো ভি২১ই এর দাম নির্ধারণ করা হয়েছে ২৬ হাজার ৯৯০ টাকা। দেশের সকল ভিভো স্টোরগুলো থেকে স্মার্টফোনটি কেনা যাবে। এছাড়া ই-কমার্স সাইটগুলোতেও পাওয়া যাবে এই স্মার্টফোন।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়