ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নতুন স্মার্টফোন-স্মার্টওয়াচ আনল রিয়েলমি

প্রকাশিত: ২০:০২, ১০ জুলাই ২০২১  
নতুন স্মার্টফোন-স্মার্টওয়াচ আনল রিয়েলমি

গ্লোবাল স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি দেশের বাজারে নতুন স্মার্টফোন ‘রিয়েলমি ৮ ৫জি’ এবং দুটি স্মার্টওয়াচ ‘ওয়াচ ২’ এবং ‘ওয়াচ ২ প্রো’ নিয়ে এসেছে। শনিবার (১০ জুলাই) এক অনলাইন লঞ্চ ইভেন্টের মাধ্যমে সাশ্রয়ী দামের ৫জি ফোনের পাশাপশি স্মার্টওয়াচ উন্মোচন করে প্রতিষ্ঠানটি।

রিয়েলমি ৮ ৫জি’তে রয়েছে ডাইমেনসিটি ৭০০ ৫জি প্রসেসর। এতে আছে ৮ জিবি র‌্যাম + ৫ জিবি ডায়নামিক র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ সুবিধা, যা ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানো যাবে। ৮.৫ মিলিমিটার হাইপার স্লিম বডি ও ১৮৫ গ্রাম ওজনের নতুন এই ফোন বাজারের সবচেয়ে হালকা ৫জি স্মার্টফোন। এই স্মার্টফোনটি ডিজাইন করা হয়েছে জনপ্রিয় ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস থেকে অনুপ্রাণিত হয়ে। এই সিনেমার গতিময় হেডলাইট থেকে ধারণা নিয়ে তা ফোনের পিছনে ডায়নামিক স্পিড লাইট ডিজাইন তৈরি করা হয়েছে। এই ফোনে আরও রয়েছে ৯০ হার্জ ফুল এইচডিপ্লাস আলট্রা-স্মুথ ডিসপ্লে এবং ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ারের সুবিশাল ব্যাটারি।  

স্মার্টওয়াচের ক্ষেত্রে রিয়েলমি ওয়াচ ২ প্রো আকর্ষণীয় সব স্পোর্টস ফিচারে ভরপুর। এতে রয়েছে ১.৭৫ ইঞ্চির বড় কালার ডিসপ্লে এবং ১০০টি স্টাইলিশ ওয়াচ ফেস। এই স্মার্টওয়াচের সাহায্যে জিপিএস, রক্তে অক্সিজেন ও হৃদস্পন্দন শনাক্তকরণের মতো আরও অনেক স্মার্ট ফাংশন উপভোগ করা যাবে।

অন্যদিকে, ২.৫ সেন্টিমিটার রঙিন টাচস্ক্রিন সম্বলিত রিয়েলমি ওয়াচ ২-তে রয়েছে ১২ দিনের ব্যাটারি লাইফ, ৯০টি স্পোর্টস মোড, লাইভ ওয়াচ ফেস এবং স্মার্ট এআইওটি নিয়ন্ত্রণের মতো নানা ফিচার। এই স্মার্টওয়াচ দিয়ে অক্সিজেনের স্তর এবং হার্টের রেট পর্যবেক্ষণ করাও সম্ভব।

রিয়েলমি ৮ ৫জি স্মার্টফোনটি পাওয়া যাবে সুপারসোনিক ব্লু এবং সুপারসোনিক ব্ল্যাক- এই দুটি কালারে। দাম ২৪,৯৯০ টাকা। তবে ১০ জুলাই রাত ১০:১০ মিনিট থেকে ইভ্যালিতে এই স্মার্টফোন কেনা যাবে মাত্র ১৯,৯৯০ টাকায়। ফোনটি ইভ্যালির প্রয়োরিটি স্টোরে পাওয়া, ফলে মিলবে ২৪ ঘণ্টার মধ্যে ডেলিভারি সুবিধা। অন্যদিকে রিয়েলমি ওয়াচ ২ এবং রিয়েলমি ওয়াচ ২ প্রো বাজারে পাওয়া যাবে যথাক্রমে ৪,২৯৯ এবং ৫,৪৯৯ টাকায়।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়