Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ১৭ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ২ ১৪২৮ ||  ০৮ সফর ১৪৪৩

ইউটিউব থেকে আয়ের নতুন ফিচার ‘সুপার থ্যাংকস’

প্রকাশিত: ১৮:৩৪, ২২ জুলাই ২০২১   আপডেট: ১৯:০০, ২২ জুলাই ২০২১
ইউটিউব থেকে আয়ের নতুন ফিচার ‘সুপার থ্যাংকস’

ক্রিয়েটরদের অর্থ উপার্জন আরো বাড়াতে ‘সুপার থ্যাংকস’ নামক নতুন একটি ফিচার নিয়ে এসেছে ইউটিউব। এই ফিচারের সাহায্যে ক্রিয়েটররা ভক্তদের কাছ থেকে আয় করতে পারবেন।

কেননা ‘সুপার থ্যাংকস’ ফিচারের আওতায় দর্শকরা তাদের পছন্দের ক্রিয়েটরদের অর্থের বিনিময়ে সাপোর্ট করতে পারবে। অনেকটা সুপার চ্যাটের মতোই এই ফিচার।

সুপার চ্যাটে যেমন লাইভ স্ট্রিমিংয়ে অর্থের বিনিময়ে দর্শকরা নিজের কমেন্ট ক্রিয়েটরের কাছে পৌঁছাতে পারে, তেমনি ‘সুপার থ্যাংকস’-এর সাহায্যে এবার ভিডিওতে দর্শকরা নিজের কমেন্ট অর্থের বিনিময়ে ক্রিয়েটরের কাছে পৌঁছাতে পারবে।

ইউটিউবে অসংখ্য দর্শক কমেন্ট করে থাকে। স্বাভাবিকভাবেই এতো কমেন্ট ক্রিয়েটরের দেখা সম্ভব হয় না। কিন্তু ‘সুপার থ্যাংকস’ এর মাধ্যমে অর্থের বিনিময়ে কমেন্ট করলে ইউটিউব সেটাকে কালারফুল কমেন্টের মাধ্যমে প্রদর্শিত করবে। যা সহজেই ক্রিয়েটরের নজরে পড়বে।  এমনকি এই সুপার থ্যাংকসে কনটেন্ট ক্রিয়েটর সেই দর্শককে নিজের প্রতিক্রিয়া জানাতে পারবে।

ইউটিউবের নতুন সুপার থ্যাংকস ফিচারে দর্শকরা নূন্যতম ২ ডলার থেকে ৫০ ডলার পর্যন্ত সাপোর্ট করতে পারবে। ডোনেশনের ৩০ শতাংশ ইউটিউব কেটে নেবে, বাকিটা ক্রিয়েটর পাবে। বিশ্বের ৬৮টি দেশে নতুন এই ফিচার পাওয়া যাবে বলে জানিয়েছে ইউটিউব কর্তৃপক্ষ।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়