Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২২ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৭ ১৪২৮ ||  ১৩ সফর ১৪৪৩

থ্রিডি ভেগান লেদার প্রযুক্তির স্মার্টফোন

প্রকাশিত: ১৮:৪৪, ২৬ জুলাই ২০২১  
থ্রিডি ভেগান লেদার প্রযুক্তির স্মার্টফোন

বিশ্বের দ্রুততম বর্ধনশীল স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি, চীনে জিটি মাস্টার এডিশন সিরিজের স্মার্টফোন লঞ্চ করেছে। জাপানের বিখ্যাত ইন্ডাস্ট্রিয়াল ডিজাইনার নাওতো ফুকাসাওয়া’র ডিজাইন করা রিয়েলমি জিটি মাস্টার এডিশন এ বছরের সবচেয়ে আকর্ষণীয় ডিজাইনের ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজ। এর মাধ্যমে প্রতিষ্ঠানটি স্মার্টফোন ইন্ডাস্ট্রিতে প্রথমবারের মতো থ্রিডি ভেগান লেদার প্রযুক্তির প্রচলন করল।

এই সিরিজের স্মার্টফোন খুব শিগগির বিশ্বের বিভিন্ন দেশে লঞ্চ করা হবে বলে জানিয়েছে রিয়েলমি কর্তৃপক্ষ। এতে স্মার্টফোনের ব্যাকশেলে ট্র্যাভেল স্যুটকেসের মতো আউটলুক দেওয়া হয়েছে।

জিটি মাস্টার এডিশন সিরিজের দুইটি স্মার্টফোন উন্মোচন করা হয়েছে। এর মধ্যে জিটি মাস্টার এডিশন স্মার্টফোনে রয়েছে স্ন্যাপড্রাগন ৭৭৮জি ৫জি প্রসেসর, ৬৪ মেগাপিক্সেল মেইন সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড-এঙ্গেল লেন্স এবং একটি ব্ল্যাক অ্যান্ড হোয়াইট পোর্ট্রেট লেন্স সম্বলিত ট্রিপল ক্যামেরা সেটআপ। 

অন্যদিকে, জিটি এক্সপ্লোরার মাস্টার এডিশনে রয়েছে স্ন্যাপড্রাগন ৮৭০ ৫জি প্রসেসর, ৫০ মেগাপিক্সেল সনি আইএমএক্স৭৬৬ ওআইএস ক্যামেরা, ১৬ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড-এঙ্গেল লেন্স ও একটি ব্ল্যাক এন্ড হোয়াইট পোর্ট্রেট লেন্স সম্বলিত ট্রিপল ক্যামেরা সেটআপ।

দুটি স্মার্টফোনেই রয়েছে ১২০ হার্জ অ্যামোলেড ডিসপ্লে, স্টেইনলেস-স্টিল লিকুইড কুলিং প্রযুক্তি এবং ৬৫ ওয়াট সুপার ডার্ট চার্জিং টেকনোলজি।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ