Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৮ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৩ ১৪২৮ ||  ০৯ সফর ১৪৪৩

এবার টিকটকেও ‘স্টোরিজ’ ফিচার

প্রকাশিত: ২১:৪৯, ৫ আগস্ট ২০২১   আপডেট: ২২:২২, ১৪ আগস্ট ২০২১
এবার টিকটকেও ‘স্টোরিজ’ ফিচার

প্রতিটি সোশ্যাল মিডিয়ায় ‘স্টোরিজ’ ফিচার এখন ট্রেন্ড হয়ে উঠেছে। তারই ধারাবাহিকতায় এবার টিকটকের পালা। সংক্ষিপ্ত ভিডিও তৈরির  জনপ্রিয় এই অ্যাপ ‘স্টোরিজ’ ফিচার নিয়ে পরীক্ষা-নিরীক্ষা শুরু করেছে। প্রযুক্তি বিষয়ক নিউজপোর্টাল দ্য ভার্জকে এ তথ্য নিশ্চিত করেছেন টিকটকের একজন মুখপাত্র।

জানা গেছে, টিকটকে স্লাইড ওভার সাইডবারের মধ্যে যুক্ত করা হবে স্টোরিজ ফিচার। এখানে আপনি যেসব অ্যাকাউন্ট ফলো করেন সেগুলোর স্টোরিজ দেখতে পাবেন, ২৪ ঘণ্টা পর স্টোরিজ স্বয়ংক্রিভাবে ডিলিট হয়ে যাবে। অন্যরা আপনার স্টোরিজে রিঅ্যাক্ট এবং কমেন্ট জানাতে পারবে। কোনো টিকটক ইউজারের প্রোফাইল ফটোতে ক্লিক করে আপনি তার স্টোরিজ দেখতে পারবেন। অর্থাৎ অন্যান্য সোশ্যাল মিডিয়ায় স্টোরিজ ফিচারের মতোই টিকটকের স্টোরিজ ফিচার।

তবে টিকটক যেহেতু ভিডিও প্ল্যাটফর্ম তাই ধারণা করা হচ্ছে, স্টোরিজে শুধু ভিডিও পোস্ট করা যাবে, ফটো নয়। নতুন এই ফিচার নিয়ে কতদিন পরীক্ষা-নিরীক্ষা চলবে বা কবে এই ফিচার সকল ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করা হবে, সে সম্পর্কে কিছু জানায়নি টিকটক কর্তৃপক্ষ।

টিকটকের স্টোরিজ ফিচার চালু করতে যাওয়া অবাক হওয়ার মতো ঘটনা নয়। কারণ প্রায় প্রতিটি সোশ্যাল মিডিয়ায় সফল হিসেবে প্রমাণিত হয়েছে এই ফিচার। উদাহরণস্বরূপ বলা যায় স্ন্যাপচ্যাট, ফেসবুক, ইনস্টাগ্রাম, লিংকডইন, পিনারেস্ট, নেটফ্লিক্স, ইউটিউব, এক্সবক্স অ্যাপে দারুন জনপ্রিয় স্টোরিজ ফিচার। ২০১৩ সালে স্ন্যাপচ্যাট প্রথম নিয়ে আসে এই ফিচার। এরপর অন্যান্য সোশ্যাল মিডিয়াগুলো নিজেদের প্ল্যাটফর্মে স্টোরিজ চালু করে।

তবে স্টোরিজ ফিচার নিয়ে সফলতা পায়নি টুইটার। চালুর ৮ মাসের মাথায় এ সপ্তাহে তারা ফিচারটি বন্ধের ঘোষণা দিয়েছে। টুইটারে স্টোরিজ ফিচার ‘ফ্লিটস’ নামে পরিচিত ছিল।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়