ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ভিভো ভি২১ ফোনের সেরা পাঁচ ফিচার

প্রকাশিত: ১৭:৪১, ৮ আগস্ট ২০২১   আপডেট: ১৭:৫৬, ৮ আগস্ট ২০২১
ভিভো ভি২১ ফোনের সেরা পাঁচ ফিচার

বর্তমান সময়ে ভিডিও কলের জনপ্রিয়তা তুঙ্গে। বিশেষ করে লকডাউনে মানুষের দূরত্ব কমিয়ে এনেছে ভিডিও কল। শুধু কি মুখের কথায় এখন মন মানে? চেহারাটাও যে দেখা চাই। স্মার্টফোনগুলো প্রতিনিয়ত এসব প্রযুক্তি নিয়েই কাজ করছে। দিনে না হয় ভিডিও কলটা ভালোই হলো; কিন্তু রাতে? আঁধারে যদি ঠিকমতো চেহারাটাই না বোঝা যায়?

আঁধারেও দারুণ ছবি নিয়ে আসে ডুয়াল স্পটলাইট প্রযুক্তি। ভিভো ভি২১ স্মার্টফোনে প্রথমবারের মতো ব্যবহার করা হয়েছে চমৎকার এই প্রযুক্তি। বিভিন্ন অ্যাপের মাধ্যমে ভিডিও কল দেওয়ার সময় অন্ধকার বা কম আলো আর বাধা হয়ে দাঁড়াবে না। চলতি বছর জুন মাসে আসা স্মার্টফোনগুলোর মধ্যে বেশ সাড়া জাগিয়েছে ভিভোর ভি২১ ফোনের এই প্রযুক্তি।

ভি২১’কে একটি সিরিজ হিসেবে ঘোষণা করা হয়েছে। এই সিরিজের প্রথম ফোন এটি। অত্যাধুনিক ক্যামেরা প্রযুক্তি ব্যবহৃত হওয়ায় এই ফোনকে ফটোগ্রাফি ফ্ল্যাগশিপ স্মার্টফোন হিসেবে অভিহিত করা হয়েছে। এ প্রতিবেদনে ফোনটির সেরা ৫ ফিচার তুলে ধরা হলো।

* ডুয়াল স্পটলাইট: ডুয়াল স্পটলাইট প্রযুক্তি স্মার্টফোনের দুনিয়ায় এক নতুন সংযোজন। ভি২১ ফোনে প্রথমবারের মতো এই প্রযুক্তি যুক্ত করেছে ভিভো। এতে স্মার্টফোনটির সামনে দুটি স্পটলাইট যুক্ত থাকে, যা সেলফি তোলার সময় চালু করা যায়। ফলে গভীর অন্ধকারেও ঝকঝকে সেলফি তোলা যায়। এছাড়াও চমক লাগার মতো বিষয় হলো; ভিডিও কলের জন্য সারাবিশ্বে জনপ্রিয় ২টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক মেসেঞ্জার ও হোয়াটসঅ্যাপ, আর ভিডিও কন্টেন্ট তৈরির জন্য টিকটক এবং ইনস্টাগ্রামেও ব্যবহার করা যাবে এই প্রযুক্তি। 

* ৪৪ মেগাপিক্সেলের ওআইএস সেলফি ক্যামেরা: এই ফোনে আরেক চমক সেলফি ক্যামেরায়। অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (ওআইএস) প্রযুক্তি ব্যবহার করা হয়েছে ফ্রন্ট ক্যামেরা। রিয়ার ক্যামেরায় ওআইএস প্রযুক্তি সচরাচর থাকলেও সেলফিতে ক্যামেরাতে এই প্রযুক্তি সর্ব প্রথম যুক্ত হলো।  ভি২১ এর সেলফি ক্যামেরাটি ৪৪ মেগাপিক্সেলের একটি ওআইএস ক্যামেরা। বর্তমানে বাজারে সেলফি ক্যামেরার ক্ষেত্রে ৪৪ মেগাপিক্সেল’ই সবচেয়ে বড়। ওআইএস থাকায়, সেলফি তোলার সময় হাত কেঁপে গেলেও ছবি নষ্ট হবে না। এমনকি হাঁটতে হাঁটতে সেলফি তুললেও পরিস্কার স্থির ছবি আসবে। 

* বিশাল স্টোরেজ: ফটোগ্রাফি ফ্ল্যাগশিপ হলেও ভি২১ এ রয়েছে বিশাল স্টোরেজও। এর র‌্যাম ৮ জিবি এবং রম ১২৮ জিবি। 

* ৩৩ ওয়াটের ফ্ল্যাশ চার্জিং: ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি সক্ষমতার এই ফোনে রয়েছে ৩৩ ওয়াটের ফ্ল্যাশ চার্জিং প্রযুক্তি। ফলে খুব দ্রুত চার্জ করা যাবে।

* ৬৪ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা: যদিও ভি২১ এ সেলফি ক্যামেরায় জোর দিয়েছে ভিভো; তবে স্মার্টফোনটির রিয়ার ক্যামেরাতেও অনেকগুলো প্রযুক্তি যুক্ত করেছে কোম্পানিটি। সেলফি ক্যামেরার মতো রিয়ার ক্যামেরাতেও বড় ক্যামেরা যুক্ত করা হয়েছে। ভি২১ এর মেইন ক্যামেরাটি ৬৪ মেগাপিক্সেলের। এছাড়াও রয়েছে ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের একটি সুপার ম্যাক্রো ক্যামেরা। স্মার্টফোনটির ক্যামেরা প্রযুক্তিগুলোর মধ্যে আরও রয়েছে ডুয়াল ভিউ ভিডিও মোড, আই অটোফোকাস প্রযুক্তি, ভিডিও ফেস বিউটি, ৪কে ভিডিও, আল্ট্রা ওয়াইড নাইট মোড ইত্যাদি। স্মার্টফোনটির বাজারমূল্য ৩২ হাজার ৯৯০ টাকা।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়