ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বাংলাদেশে সেফটি সেন্টার চালু করল টিকটক

প্রকাশিত: ১৬:০৭, ৩১ আগস্ট ২০২১   আপডেট: ১৬:১১, ৩১ আগস্ট ২০২১
বাংলাদেশে সেফটি সেন্টার চালু করল টিকটক

টিকটক বাংলাদেশে আজ ৩১ আগস্ট (মঙ্গলবার) তাদের সেফটি সেন্টার চালুর ঘোষণা দিয়েছে। প্রাণবন্ত ও বৈচিত্র্যময় কমিউনিটির জন্য একটি নিরাপদ ও গ্রহণযোগ্য প্ল্যাটফর্ম গড়ে তুলতে এই ঘোষণা দিল টিকটক।

অনলাইন সেফটি সেন্টার হলো একটি ওয়ান স্টপ ডেসটিনেশন, যা দেয় প্ল্যাটফর্মটির সেফটি পলিসি ও রিসোর্স; এটি পাওয়া যাচ্ছে বাংলা ও ইংরেজিতে। এর তথ্য ও সরঞ্জাম ব্যবহারকারীদের অ্যাপ ব্যবহারের সময় নিজেদের নিয়ন্ত্রণে রাখতে ও অধিক সুরক্ষা নিশ্চিত করতে সাহায্য করবে। 

টিকটক এমন একটি প্ল্যাটফর্ম যেটি সৃজনশীল অভিব্যক্তি এবং আনন্দ প্রকাশকে অনুপ্রাণিত করে। এ জন্য ব্যবহারকারীদের নিরাপত্তায় টিকটক প্রতিশ্রুতিবদ্ধ। সেফটি সেন্টারে সাইবার বুলিং কীভাবে প্রতিরোধ করা যায় সে সম্পর্কে নির্দেশনা রয়েছে, একটি প্যারেন্টাল গাইড ফিচার রয়েছে, ফ্যামিলি পেয়ারিং যা পিতামাতা বা পরিবারের সদস্যদের তাদের টিকটক অ্যাকাউন্টকে কিশোর বয়সীদের সঙ্গে লিংক করতে এবং ‘স্ক্রিন টাইম ম্যানেজমেন্ট’, ‘রেস্ট্রিক্টেড মোড’ এর ওপর নিয়ন্ত্রণ স্থাপন করতে দেয়। কে তাদের ম্যাসেজ পাঠাতে পারে, তাও নিয়ন্ত্রণ করার সুযোগ রাখে। এইভাবে অভিভাবকেরা তাদের বাচ্চারা প্ল্যাটফর্মে যা করছে, তার ওপর আরও বেশি নিয়ন্ত্রণ রাখতে পারবেন। টিকটক সেফটি সেন্টারটিতে বেশ কয়েকটি আর্টিকেল ও সেফটি ভিডিও রয়েছে। 

টিকটকের মুখপাত্র বলেন, ‘সেফটি সেন্টার হলো ব্যবহারকারীদের জন্য এমন একটি সম্পদ, যা তারা অ্যাপ ব্যবহারের সময় নিরাপদ থাকতে ও সর্বোত্তম সম্ভাব্য অভিজ্ঞতা উপভোগ করতে পারেন। আমরা বিশ্বাস করি, অনলাইন নিরাপত্তার বিষয়টি আমাদের দায়িত্ব। এ জন্য ব্যবহারকারী, বিশেষজ্ঞ, সরকার ও প্ল্যাটফর্মগুলোকে একসঙ্গে কাজ করতে হবে। আমরা গর্বিত যে, আমরা সেদিক থেকে সক্রিয় পদক্ষেপ অব্যাহত রেখেছি।’ 

টিকটকের নিরাপত্তা প্রচেষ্টা সম্পর্কে আরো জানতে ভিজিট: www.TikTok.com/safety

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়