Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৩ ১৪২৮ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪৩

ইনোভেটর্সের পঞ্চম আসরের নিবন্ধন শুরু

প্রকাশিত: ১৭:০৫, ১৬ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৮:৪২, ১৬ সেপ্টেম্বর ২০২১
ইনোভেটর্সের পঞ্চম আসরের নিবন্ধন শুরু

উদ্ভাবনী তরুণদের জন্য ডিজিটাল ব্যবসায়িক পরিকল্পনার প্রতিযোগিতা বাংলালিংক ইনোভেটর্সের পঞ্চম আসরের নিবন্ধনপ্রক্রিয়া শুরু হয়েছে। বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) বাংলালিংকের এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ইনোভেটর্স নামের এ আয়োজনে উদ্ভাবনী তরুণ প্রতিযোগীদের বাছাই করে গ্রুমিং, বুট ক্যাম্প সেশন, ওয়ার্কশপ ও অন্য আরও কার্যক্রমের মাধ্যমে তাদের দক্ষতা বৃদ্ধিতে সাহায্য করবে বাংলালিংক। সুনিয়ন্ত্রিত প্রক্রিয়ায়  প্রতিযোগিতা শেষে চার সদস্যবিশিষ্ট বিজয়ী দলের নাম ঘোষণা করা হবে। 

বিজয়ী দল বাংলালিংকের ‘অ্যাসেসমেন্ট সেন্টার অব দ্য স্ট্রাটেজিক অ্যাসিসটেন্ট প্রোগ্রাম’-এ সরাসরি অংশগ্রহণ করতে পারবে। দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী দলের সকল সদস্যও আকর্ষণীয় পুরস্কারের পাশাপাশি এই প্রোগ্রামে সরাসরি অংশগ্রহণ করার সুযোগ পাবে। এছাড়া সেরা পাঁচ দলের প্রত্যেক সদস্য বাংলালিংকের অ্যাডভান্সড ইন্টার্নশিপ প্রোগ্রামে (এআইপি)  সরাসরি যোগদানের পাশাপাশি লার্ন ফ্রম দ্য স্টার্টআপস ও ক্যাম্পাস টু করপোরেট প্রোগ্রামগুলোয় অংশগ্রহণ করতে পারবেন।

ইউজিসি অনুমোদিত যেকোনো বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা https://ennovators.banglalink.net ওয়েবসাইট থেকে নিবন্ধনের মাধ্যমে প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন। নিবন্ধনের শেষ তারিখ ১৬ অক্টোবর, ২০২১।

অনুষ্ঠানে বাংলালিংকের চিফ হিউম্যান রিসোর্সেস অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন অফিসার মনজুলা মোরশেদ বলেন, ‘দেশের উদ্ভাবনী তরুণদের ক্ষমতায়নের অঙ্গীকার নিয়ে চার বছর আগে আমরা বাংলালিংক ইনোভেটর্স চালু করেছি। এই উদ্যোগের মাধ্যমে তরুণদেরকে বর্তমান যুগের বিভিন্ন চ্যালেঞ্জ নিয়ে নতুনভাবে ভাবতে ও সেগুলোর ডিজিটাল সমাধান বের করতে উৎসাহিত করছি আমরা। পঞ্চম বছরেও তাদের দক্ষতা প্রদর্শনের অনন্য সুযোগ প্রদান করবে বাংলালিংক ইনোভেটর্স। গত বছরের মতো এই বছরেও আমরা সম্পূর্ণ প্রোগ্রামটি ভার্চুয়াল পদ্ধতিতে পরিচালনা করবো যেন প্রতিযোগীরা ঘরে সুরক্ষিত থেকে এতে অংশ নিতে পারে।’
 

ঢাকা/ফিরোজ

সর্বশেষ