Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৭ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১ ১৪২৮ ||  ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

ক্যামেরায় সেরা শাওমির যেসব স্মার্টফোন

প্রকাশিত: ১৮:৪৪, ২৬ সেপ্টেম্বর ২০২১  
ক্যামেরায় সেরা শাওমির যেসব স্মার্টফোন

জীবনের প্রতিটি মুহূর্ত বন্দি করতে এখন স্মার্টফোনই যথেষ্ট। আর সে কারণেই এখন সবাই চায় হাতে থাকা ফোনের ক্যামেরাটা ভালো হোক যাতে আলাদা করে আবার ক্যামেরা কিনতে না হয়। নিজের বাজেটের মধ্যে স্মার্টফোনে ভালো মানের ক্যামেরা এখন সবারই প্রত্যাশা। মাঝারি বাজেটের মধ্যে গ্রাহকদের ক্যামেরায় নতুনত্ব দিতে বাজারে বেশ কয়েকটি স্মার্টফোন এনেছে শাওমি। 

রেডমি নোট ১০এস

রেডমি নোট ১০এস ফোনটিতে রয়েছে কোয়াড ক্যামেরা সেটআপ। ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরার সঙ্গে ২এক্স জুম এবং একটি ২ মেগাপিক্সেলের ডেফথ সেন্সর রয়েছে ফোনটিতে। ১১৮ ডিগ্রি ফিল্ড ভিউ থাকায় সহজেই গ্রুপ ফটোগ্রাফি এবং ল্যান্ডস্কেপ ছবি তোলা যাবে। উন্নতমানের সেলফি নিতে নোট ১০এস ফোনের সামনে দেয়া হয়েছে ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা। এসব ক্যামেরায় দিনে ও রাতেও নেয়া যাবে দারুন সব ছবি। এছাড়া ডিভাইসটিতে রয়েছে ৬.৪৩ ইঞ্চির ফুল এইচডিপ্লাস সুপার অ্যামোলেড ডিসপ্লে এবং মিডিয়াটেকের শক্তিশালী হেলিও জি৯৫ চিপসেট। ফোনটির ৬+৬৪ জিবি ভ্যারিয়েন্টের দাম ২২,৯৯৯ টাকা এবং ৬+১২৮ জিবি ভ্যারিয়েন্টের দাম ২৪,৯৯৯ টাকা।

রেডমি নোট ১০ প্রো

শাওমির মাঝারি বাজেটের ক্যামেরা ফোনের মধ্যে রয়েছে রেডমি নোট ১০ প্রো। এতে রয়েছে কোয়াড ক্যামেরা সেটআপ। ফোনটির পেছনে মূল ক্যামেরা ৬৪ মেগাপিক্সেলের। যার অ্যাপারচার এফ/১.৯। এর পিক্সেল সাইজ ০.৭ মাইক্রোন। ফোনটিতে সেকেন্ডারি হিসেবে রয়েছে একটি ৮ মেগাপিক্সেল, একটি ৫ মেগাপিক্সেল এবং আরেকটি ২ মেগাপিক্সেল ক্যামেরা। রিয়ার ক্যামেরায় রয়েছে অটোফোকাস। সেলফি তোলার জন্য দেয়া হয়েছে এফ/২.৪৫ অ্যাপারচারের ১৬ মেগাপিক্সেল ক্যামেরা। এর পিক্সেল সাইজ ১.০ মাইক্রোন। এছাড়াও ৬.৬৭ ইঞ্চির ডিসপ্লের ফোনটিতে দেয়া হয়েছে কোয়ালকমের অক্টা-কোর স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর। আর দীর্ঘ ব্যাকআপ দিতে রয়েছে ৫০৫০এমএএইচ ব্যাটারি। রেডমি নোট ১০ প্রো ৬+৬৪ জিবি ভ্যারিয়েন্টের দাম ২৫,৯৯৯ টাকা, ৬+১২৮ জিবি ভ্যারিয়েন্টের দাম ২৬,৯৯৯ টাকা। 

রেডমি নোট ১০ প্রো ম্যাক্স

মাঝারি বাজেটে অন্যতম সেরা ক্যামেরার স্মার্টফোন হলো রেডমি নোট ১০ প্রো ম্যাক্স। ক্যামেরা সেটআপের দিক থেকে ফোনটি একেবারে অনন্য। ফোনটিতে দেয়া হয়েছে কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি সেন্সর ১০৮ মেগাপিক্সেল। এছাড়া সেকেন্ডারি ক্যামেরা হিসেবে ফোনটিতে রয়েছে একটি ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর, একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর। যা দিয়ে অসাধারণ সব ছবি তোলা যাবে। সেলফি তোলার জন্যও দেয়া হয়েছে দুর্দান্ত ১৬ মেগাপিক্সেলের ইনডিসপ্লে ক্যামেরা। ফলে সেলফি কিংবা ভিডিও কল, সব ক্ষেত্রেই পাওয়া যাবে দারুন অভিজ্ঞতা। ভালো মানের ক্যামেরার পাশাপাশি ফোনটিতে আছে ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস ১২০ হার্জের সুপার অ্যামোলেড ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর এবং ৫০২০ এমএএইচ ব্যাটারি। রেডমি নোট ১০ প্রো ম্যাক্স ৬+১২৮ জিবি ভ্যারিয়েন্টের দাম ২৮,৯৯৯ টাকা এবং ৮+১২৮ জিবি ভ্যারিয়েন্টের দাম ৩০,৯৯৯ টাকা। 

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়