ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

নতুন ফোন আনল শাওমি

প্রকাশিত: ২০:২২, ১৪ অক্টোবর ২০২১   আপডেট: ২০:২২, ১৪ অক্টোবর ২০২১
নতুন ফোন আনল শাওমি

গ্লোবাল টেকনোলজি লিডার শাওমি দেশের বাজারে নিয়ে এসেছে রেডমি ১০ স্মার্টফোন। এই ফোনে প্রত্যাশিত পারফরম্যান্স পেতে দেয়া হয়েছে ফ্ল্যাগশিপ লেভেলের ফিচার। হাই রেজ্যুলেশনের ছবি তুলতে এতে রয়েছে ৫০ মেগাপিক্সেল ক্যামেরা, এই ক্যাটেগরির ফোনে যা এটাই প্রথম। 

শাওমি বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, ‘গ্রাহকদের জীবনকে সমৃদ্ধ করতে প্রয়োজন সহজেই ব্যবহারযোগ্য উদ্ভাবন ও সর্বশেষ প্রযুক্তি। এমন বিষয়কে ফোকাস করে, ফ্ল্যাগশিপ গ্রেডের স্মার্টফোন ফিচারের সঙ্গে আমরা এনেছি রেডমি ১০। এতে রয়েছে ৫০ মেগাপিক্সেলের ক্যামেরা, ৫০০০এমএএইচ ব্যাটারি, ৯০ হার্জ রিফ্রেশ রেট এবং উচ্চ-কর্মদক্ষতার হার্ডওয়্যার, যা এ রেঞ্জের স্মার্টফোনের মধ্যে অন্যতম প্রতিদ্বন্দ্বী করে তোলে।’

রেডমি ১০ স্মার্টফোনে দেয়া হয়েছে ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-হাই-রেজ্যুলেশনের প্রাইমারি ক্যামেরা, যা দিয়ে নেয়া যায় বিশদ ডিটেইলের ছবি। সেই সঙ্গে রয়েছে একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্র-ওয়াইড ক্যামেরা, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের ডেফথ ক্যামেরা। স্টাইলিশ ফিল্টার যোগ করে শট নিতে দেয় এই ফোনের ক্যামেরা। এছাড়া বড় গ্রুপ বা বন্ধুদের সঙ্গে প্যানারোমা শট নেয়া যাবে সহজেই। 

১৩ মেগাপিক্সেলের সামনের ক্যামেরায় নেয়া যাবে সুন্দর সব সেলফি; যাতে ব্যবহার করা যায় টাইম ব্রাস্ট, এআই বিউটিফিকেশনসহ নানা মোড। 

৬.৫ ইঞ্চির ডটড্রপ এফএইচডিপ্লাস রেজ্যুলেশন ডিসপ্লের সুবিধার এই ফোনে রয়েছে ৯০ হার্জের রিফ্রেশ রেট, যা চোখের পলকে স্ক্রলিং এবং সুইপ করতে দেয়। পেয়ার অ্যাডাপ্টিং সিঙ্ক প্রযুক্তিতে ফোনটি যখন প্রয়োজন তখন রিফ্রেশ রেট বাড়িয়ে নেয়। সেই সঙ্গে রিডিং মোড ৩.০ থাকায় কনটেন্ট দেখার ক্ষেত্রে চোখকে প্রশান্তি দেবে। 

পারফরম্যান্স নিশ্চিতে রয়েছে ২.০ গিগাহার্জের অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসর, মিইউআই ১২.৫ নির্ভর অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম, ৫০০০ এমএএইচ ব্যাটারি, সঙ্গে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং।

ম্যাট কার্বন গ্রে এবং টেক্সটচারড গ্লসি সি ব্লু-এই দুটি রঙে পাওয়া যাবে রেডমি ১০। ফোনটির ৪+৬৪ জিবি সংস্করণের দাম ১৮,৯৯৯ টাকা এবং ৬+১২৮ জিবি সংস্করণের দাম ২০,৯৯৯ টাকা।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়