Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ৩০ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৬ ১৪২৮ ||  ২৩ রবিউস সানি ১৪৪৩

ওরাকলের পরবর্তী প্রজন্মের এক্সাডাটা এক্সনাইনএম প্ল্যাটফর্ম

প্রকাশিত: ১৭:৩৯, ১৮ অক্টোবর ২০২১  
ওরাকলের পরবর্তী প্রজন্মের এক্সাডাটা এক্সনাইনএম প্ল্যাটফর্ম

ওরাকল ডাটাবেজ পরিচালনার জন্য পরবর্তী প্রজন্মের এক্সাডাটা এক্সনাইনএম প্ল্যাটফর্মে এনেছে ওরাকল। সম্প্রতি ওরাকল বিশ্বের দ্রুততম ও সবচেয়ে সাশ্রয়ী এই ডাটাবেজ প্ল্যাটফর্মের নতুন ভার্সন আনার ঘোষণা দেয়।

নতুন এ প্লাটফর্মটিতে রয়েছে ওরাকল এক্সাডাটা ডাটাবেজ মেশিন এক্সনাইনএম এবং এক্সাডাটা ক্লাউডএডকাস্টমার এক্সনাইনএম যেগুলো ডাটা সেন্টারগুলোতে ওরাকল অটোন্যোম্যাস ডাটাবেজ পরিচালনার একমাত্র মাধ্যম। বর্তমানে বিশ্বের সফল ১০০ কোম্পানির মধ্যে প্রায় ৮৭ শতাংশ সহ বিভিন্ন ক্ষুদ্র ও মাঝারি ব্যবসা তাদের বিপুল পরিমাণ তথ্য ব্যবস্থাপনার জন্য ওরাকল এক্সাডাটার ওপর নির্ভরশীল। 

পরবর্তী প্রজন্মের এক্সাডাটা এক্সনাইনএম প্ল্যাটফর্ম ৭০ শতাংশেরও বেশি দ্রুত গতিতে অনলাইন ট্র্যানজ্যাকশন প্রসেস (ওএলটিপি) করতে পারে এবং আইও ল্যাটেন্সি থাকে খুবই কম যা ১৯ মাইক্রোসেকেন্ডের নিচে। এছাড়াও প্ল্যাটফর্মটি ৮৭ শতাংশের বেশি অ্যানালিটিক্যাল এসকিউএল এবং মেশিন লার্নিং ওয়ার্কলোড দিতে সক্ষম।

ওরাকল মিশন ক্রিটিক্যাল ডাটাবেজ টেকনোলোজিসের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট জুয়ান লোয়াইজা জানান, ‘বিশ্বের দ্রুততম এবং সর্বাধিক সহজলভ্য ওরাকল ডাটাবেজ প্ল্যাটফর্ম ওরাকল এক্সাডাটা এক্সনাইনএম পাবলিক ক্লাউডে সরবরাহের মাধ্যমে গ্রাহকদের ব্যতিক্রমী ও সাশ্রয়ী সল্যুশন দেয়ার লক্ষ্যে ওরাকল কাজ করে যাচ্ছে। নতুন এ প্ল্যাটফর্মটিতে সর্বশেষ অত্যাধুনিক প্রযুক্তির সিপিইউ, নেটওয়ার্কিং এবং স্টোরেজ হার্ডওয়্যার ব্যবহার করা হয়েছে অভাবনীয় গতির পারফরম্যান্স দেয়ার জন্য আমাদের সফটওয়্যারকে সক্ষম করেছে। গ্রাহকরা পূর্বের সংস্করণের দামেই দ্রুততম ওএলটিপি, দ্রুততম অ্যানালিটিক্স এবং সেরা সমন্বিত হার্ডওয়্যার ও সফটওয়্যার পাচ্ছেন। অবকাঠামো, ডাটাবেজ ও ক্লাউড সার্ভিস, পারফরম্যান্স, অর্থ সাশ্রয় ও ব্যবহারের সহজবোধ্যতায় এক্সাডাটা এক্সনাইনএমের কাছাকাছি অন্য কোনো প্ল্যাটফর্ম নেই।’

বিস্তারিত তথ্য পাওয়া যাবে www.oracle.com ওয়েবসাইটে।

ঢাকা/ফিরোজ

সর্বশেষ

পাঠকপ্রিয়