ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

অপোর নতুন ফোন

প্রকাশিত: ২০:৫৬, ২৪ নভেম্বর ২০২১   আপডেট: ২০:৫৭, ২৪ নভেম্বর ২০২১
অপোর নতুন ফোন

দেশের বাজারে নতুন স্মার্টফোন নিয়ে এসেছে বিশ্বের শীর্ষস্থানীয় স্মার্ট ডিভাইস ব্র্যান্ড অপো। বুধবার (২৪ নভেম্বর) ‘এ’ সিরিজের সর্বশেষ সংস্করণ এ৯৫ ফোনটি সারাদেশে একযোগে উন্মোচন করা হয়। ‘এ’ সিরিজের ফোনের সাফল্যের ধারাবাহিকতায় এবার মধ্যম বাজেটের ফোনটি দেশের বাজারে নিয়ে আসা হলো।

পাঞ্চ হোল অ্যামোলেড এফএইচডি ডিজাইনের ফোনটির ডিসপ্লের আকার ৬.৪৩ ইঞ্চি। গ্লোয়িং রেইনবো সিলভার ও গ্লোয়িং স্ট্যারি ব্লাক কালারের ফোনটির দাম পড়বে ২২,৯৯০ টাকা। ‘আগে আসলে আগে পাবেন’ ভিত্তিতে এ৯৫ ক্রেতাদের জন্য থাকছে বিনামূল্যে একটি স্পেশাল সাউন্ডবার। 

ফোনটির সবচেয়ে আকর্ষণীয় দিক হচ্ছে এর বিশাল ৫০০০ এমএএইচ ব্যাটারি। একবার চার্জে প্রয়োজনীয় সব কাজ সেরে ফেলা যাবে। আর দ্রুত চার্জিংয়ের জন্য এতে আরো রয়েছে ৩৩ ওয়াটের ফ্লাশ চার্জ। এই চার্জার দিয়ে মাত্র ৭২ মিনিটে ফোনটি পরিপূর্ণ চার্জ করা যাবে। এমনকি মাত্র পাঁচ মিনিট চার্জ দিয়ে ১.৮ ঘণ্টা ইউটিউব দেখা ও ৫.৭ ঘণ্টা কথা বলা যাবে। 

৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রমের ফোনটির আরেকটির বিশেষ দিক হচ্ছে র‌্যাম সম্প্রসারণের সুবিধা। এদিকে, ভালো ছবির জন্য ফোনটিতে রয়েছে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) সমর্থিত ৪৮ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা সেট আপ। সেলফির জন্য ফ্রন্ট ক্যামেরায় থাকছে ১৬ মেগাপিক্সেল। সেলফি ক্যামেরায় এআই বিউটিফিকেশন ও ফ্রন্ট নাইট মোড ফিচার রয়েছে। মানসম্মত ভিডিও ধারণে থাকছে স্টিডি ভিডিও, এসএলও-এমও ও সোলুপ ফিচার।

অপারেটিং সিস্টেম কালারওএস ১১.১ সম্বলিত ফোনটিতে আরো রয়েছে ফ্লেক্সড্রপ, হাইপার বুস্ট টেকনোলজি, গেম অ্যাসিসটেন্ট, গেম ফোকাস মোড ও বুলেট নোটিফিকেশন। গেমারদের জন্য এতে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগনটিএম ৬৬২ ইঞ্জিন। ফিঙ্গারপ্রিন্ট, ওয়্যার ও ফায়ার-রেজিসট্যান্ট সম্বলিত ফোনটিতে আছে আন্ডার স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়