ঢাকা     শনিবার   ২৯ জানুয়ারি ২০২২ ||  মাঘ ১৫ ১৪২৮ ||  ২৪ জমাদিউস সানি ১৪৪৩

ট্রু কলার অ্যাপে নতুন যত ‍সুবিধা

প্রকাশিত: ১৯:৫৮, ২৭ নভেম্বর ২০২১   আপডেট: ২০:০৪, ২৭ নভেম্বর ২০২১
ট্রু কলার অ্যাপে নতুন যত ‍সুবিধা

মোবাইলে অচেনা কলারের পরিচয় শনাক্তের জনপ্রিয় অ্যাপ ট্রু কলার। পাশাপাশি স্প্যাম কল ব্লকসহ আরো নানা সুবিধার জন্যও অ্যাপটি ব্যাপকভাবে পরিচিত।

জনপ্রিয় এ অ্যাপটিতে এবার যুক্ত করা হয়েছে বেশ কিছু নতুন ফিচার। কেবলমাত্র অ্যান্ড্রয়েড ফোনেই নতুন সুবিধাগুলো উপভোগ করা যাবে বলে জানিয়েছে ট্রু কলার কর্তৃপক্ষ। ২০০৯ সালে চালু হওয়া ট্রু কলার অ্যাপের মাসিক ব্যবহারকারীর সংখ্যা বর্তমানে ৩২ কোটির বেশি।

অ্যাপটিকে নতুন যুক্ত হওয়া ফিচারের মধ্যে রয়েছে- ভিডিও কলার আইডি, কল রেকর্ডিং, অ্যানাউন্স ইওর কল, গোস্ট কল এবং নতুন ইন্টারফেস।

* ভিডিও কলার আইডি: অ্যাপটিতে এবার ভিডিও কলারের আইডিও জানা যাবে। ট্রু কলার ব্যবহারে করে এমন যেকেউ আপনাকে ভিডিও কল করলে কলারের পরিচয় সম্পর্কে নিশ্চিত হতে পারবেন। 

* কল রেকর্ডিং: কল রেকর্ডিং সুবিধাটি ট্রু কলার অ্যাপে ২০১৮ সাল থেকে রয়েছে কিন্তু এতদিন তা কেবল পেইড ইউজারদের জন্যই ছিল। অর্থাৎ সেবাটি ব্যবহারের জন্য অর্থের বিনিময়ে ট্রু কলারের পেইড ভার্সন ব্যবহার করা লাগতো। তবে এবার সকল ব্যবহারকারীরা কল রেকর্ডিং ফিচার বিনামূল্যে ব্যবহার করতে পারবেন। সেটিংস অপশন থেকে ফিচারটি চালু করা যাবে। 

* অ্যানাউন্স ইওর কল: এ ফিচারটি কেবল ট্রু কলার প্রিমিয়াম এবং গোল্ড ভার্সনের জন্য নিয়ে আসা হয়েছে। যারা অ্যাপটির পেইড সাবস্ক্রাইবার তারা এই সুবিধা উপভোগ করতে পারবেন। নতুন এই ফিচার চালু করলে আপনাকে কেউ যখন ফোন করবে, তখন তার নাম জোরে উচ্চারণ করে শোনাবে ট্রু কলার।

*গোস্ট কল: এ ফিচারটিরও কেবল ট্রু কলারের প্রিমিয়াম ব্যবহারকারীদের জন্যই নিয়ে আসা হয়েছে। এ ফিচারের মাধ্যমে আপনি আপনার পরিচিত কারো কাছে নিজের নাম, ফোন নম্বর ও প্রোফাইল ছবি লুকিয়ে রেখে অন্য পরিচয়ে ফোন করতে পারবেন।

* নতুন ইন্টারফেস: ব্যবহারকারীদের অনুরোধের পরিপ্রেক্ষিতে ট্র কলার তাদের অ্যাপের ইন্টারফেসে সামান্য পরিবর্তন এনেছে। নতুন ইন্টারফেসে কল এবং মেসেজ ট্যাব আলাদা করা হয়েছে। 

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়