ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

বাজারে এলো অ্যাপলের ১৪ ও ১৬ ইঞ্চির ম্যাকবুক প্রো

প্রকাশিত: ১৬:২৪, ৭ ডিসেম্বর ২০২১  
বাজারে এলো অ্যাপলের ১৪ ও ১৬ ইঞ্চির ম্যাকবুক প্রো

অ্যাপলের নতুন ম্যাকবুক প্রো (১৪ ও ১৬ ইঞ্চির দুটি মডেল) বাজারে নিয়ে এলো প্রযুক্তিখাতে দেশের সবচেয়ে বড় রিটেইলার ও অ্যাপল পণ্যের অথরাইজড রিসেলার গ্যাজেট অ্যান্ড গিয়ার।

ম্যাকবুক প্রোর ১৩ ইঞ্চির পাশাপাশি এবার প্রতিষ্ঠানটি নিয়ে এসেছে ১৪ ও ১৬ ইঞ্চির দুটি মডেল। যাতে নতুন এম-ওয়ান প্রো এবং এম-ওয়ান ম্যাক্স চিপসেটের পাশাপাশি দেওয়া হয়েছে নতুন কিছু পোর্ট। এইচডিএমআই পোর্ট এবং এসডি কার্ড রিডার এবার ফিরিয়ে আনা হয়েছে ডিভাইসে। নতুন মডেলে চার্জিংয়ের জন্য যুক্ত হয়েছে ম্যাগসেফ থ্রি কানেক্টর। এছাড়া রয়েছে লিকুইড রেটিনা এক্সডিআর ডিসপ্লে, স্পেসিয়াল অডিও সিস্টেম ও স্ট্যান্ডার্ড থান্ডারবোল্ট পোর্টের সাপোর্ট।

১৪ ইঞ্চি স্ক্রিনের ম্যাকবুক প্রো’র ১৬ জিবি র‌্যাম ও ৫১২ জিবি রম সম্পন্ন ভার্সনের দাম ২,১৯,৯৯০ টাকা এবং ১৬ জিবি র‌্যাম ও ১ টিবি রম সম্পন্ন ভার্সনের দাম ২,৬৯,৯৯০ টাকা। অপরদিকে ১৬ ইঞ্চি স্ক্রিনের ম্যাকবুক প্রো’র ১৬ জিবি র‌্যাম ও ৫১২ জিবি রম সম্পন্ন ভার্সনের দাম ২,৫৯,৯৯০ টাকা এবং ১৬ জিবি র‌্যাম ও ১ টিবি রম সম্পন্ন ভার্সনের দাম ২,৯৫,৯৯০ টাকা। সকল মডেলের ম্যাকবুকে ১২ মাসের অ্যাপলের অফিসিয়াল বাংলাদেশ ও ইন্টারন্যাশনাল ওয়ারেন্টি সুবিধা রয়েছে।

উল্লেখ্য, ২০১১ সালে যাত্রা শুরু করা গ্যাজেট অ্যান্ড গিয়ার ২০১৭ সাল থেকে অ্যাপলের অথরাইজড রিসেলার হিসেবে কাজ করে যাচ্ছে। রাজধানী ঢাকায় ২৩টিরও বেশি আউটলেট রয়েছে প্রতিষ্ঠানটির। অনলাইন ও অফলাইন সেবা, দ্রুত ডেলিভারি, ট্রেড-ইন সুবিধা ও অফিসিয়াল ওয়ারেন্টি প্রদান প্রতিষ্ঠানটির উল্লেখযোগ্য বৈশিষ্ট্য।

ঢাকা/ফিরোজ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়