ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

বাজারে ভিভোর নতুন ফোন

প্রকাশিত: ২১:২০, ২২ জানুয়ারি ২০২২   আপডেট: ২১:২১, ২২ জানুয়ারি ২০২২
বাজারে ভিভোর নতুন ফোন

ছয় দিনের প্রি-বুকিং পর্ব শেষে ২২ জানুয়ারি (শনিবার) থেকে দেশের সব অথোরাইজড ভিভো স্টোরগুলোতে পাওয়া যাচ্ছে গ্লোবাল স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভোর নতুন চমক ভি ২৩ ফাইভজি।

প্রতিষ্ঠানটি জানিয়েছে, গত বছরের ডিসেম্বরেই পরীক্ষামূলকভাবে ৫জি নেটওয়ার্ক চালু করেছে সরকার। তাই ৫জি স্মার্টফোন এনে দারুণ সাড়া মিলছে। 

নতুন এই মডেলে ৫জি নেটওয়ার্কের পাশাপাশি মিলবে নতুন সুবিধা কালার চেঞ্জিং বডি। তরুণদের ফ্যাশনেবল লাইফস্টাইলকে মাথায় রেখে এই কালার চেঞ্জিং গ্লাস বডি স্মার্টফোন এনেছে প্রতিষ্ঠানটি। 

ভি২৩ ৫জি পাওয়া যাবে দু’টি রঙে; স্টারডাস্ট ব্ল্যাক এবং সানশাইন গোল্ড। তবে সূর্যরশ্মিতে গেলে স্মার্টফোনটি নীলাভ সবুজ এবং সোনালী রঙে বদলাতে থাকবে। ফোনটির বাজারমূল্য ৩৯ হাজার ৯৯০ টাকা। 

নতুন এই ফোনে দুটি ফ্রন্ট ক্যামেরা যুক্ত করা হয়েছে। এর মধ্যে একটি ৫০ মেগাপিক্সেলের বিশাল অটো ফোকাস পোর্ট্রেট সেলফি ক্যামেরা এবং অন্যটি ৮ মেগাপিক্সেলের সুপার ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা।   

৫০ মেগাপিক্সেলের ক্যামেরাটিতে অত্যাধুনিক আইসোসেল ৩.০ প্রযুক্তি রয়েছে; যা কম আলোতেও সুন্দর ও স্বচ্ছ ছবি তুলতে সহায়তা করবে। আই অটোফোকাস প্রযুক্তি ছবির বিষয়বস্তুতে ফোকাস ধরে রাখতে সহায়তা করবে, ফলে বারবার ফোকাস করতে হবে না । এদিকে, পারফেক্ট গ্রুপ ফটো তুলতে কাজ করবে ৮ মেগাপিক্সেলের ক্যামেরাটি। কেননা, এই সেলফি ক্যামেরাটি ১০৫ ডিগ্রি পর্যন্ত ধারণ করতে পারে। এআই এক্সট্রিম নাইট পোর্ট্রেট মোড থাকায় স্মার্টফোনটির সেলফি ক্যামেরা দিয়ে রাতের অসাধারণ ছবিও ধারণ করা যাবে । 

এছাড়াও ফোনটির পেছনে রয়েছে তিনটি ক্যামেরা। যার মধ্যে রয়েছে ৬৪ মেগাপিক্সেলের জিডব্লিউ১ সুপার সেন্সিং ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেলের একটি ম্যাক্রো ক্যামেরা। ক্যামেরাগুলো দিয়ে হাই রেজ্যুলোশনের ল্যান্ডস্কেপ ছবি ধারণ করা যাবে।

স্মার্টফোনটির র‌্যাম ৮ জিবি, যা এক্সটেন্ডেড র‌্যাম ২.০ প্রযুক্তির মাধ্যমে আরো ৪ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। এর রম ১২৮ জিবি। ৪৪ ওয়াটের ফ্ল্যাশচার্জ স্মার্টফোনটিকে দ্রুত চার্জ করবে এবং বেশিক্ষণ ধরে চার্জ ধরে রাখবে এর ৪২০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। অপারেটিং সিস্টেম হিসেবে ভি২৩ ফাইভজিতে রয়েছে ফানটাচ ওএস ১২।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়