ঢাকা     বুধবার   ২৯ জুন ২০২২ ||  আষাঢ় ১৫ ১৪২৯ ||  ২৮ জিলক্বদ ১৪৪৩

ভিভোর নতুন ফোনে সিনেমাটোগ্রাফি ক্যামেরা

প্রকাশিত: ২০:২৫, ১৯ মে ২০২২   আপডেট: ১৬:২১, ২৩ মে ২০২২
ভিভোর নতুন ফোনে সিনেমাটোগ্রাফি ক্যামেরা

প্রিমিয়াম সেগমেন্ট; এক্স সিরিজের নতুন স্মার্টফোন আনার ঘোষণা দিয়েছে ভিভো। মডেলের নাম এক্স৮০ ৫জি। সূত্রমতে, খুব শিগগিরই নতুন মডেলের এই স্মার্টফোনটি দেশের স্মার্টফোন বাজারে নিয়ে আসা হবে। 

এর আগে ভিভোর এক্স৬০প্রো ও এক্স৭০প্রো স্মার্টফোনে পেশাদার ফটোগ্রাফির অভিজ্ঞতা পেয়েছেন গ্রাহকরা। কনটেন্ট ক্রিয়েটরদের কাছে ব্যাপক প্রশংসিতও হয়েছে ডিভাইসগুলো। এই ধারাবাহিকতা বজায় রেখে এক্স৮০ ৫জি স্মার্টফোনটিতেও রাখা হয়েছে কার্ল জেইসের তৈরি ক্যামেরা লেন্স। এর ওপরে প্রথমবারের মতো থাকবে ভিভো ভি১+ চিপ প্রযুক্তি।

চিপটি তৈরি করতে ভিভোর গবেষণা কর্মীদের আড়াই বছরেরও বেশি সময় ধরে কাজ করতে হয়েছে। এটি একটি পূর্ণাঙ্গ কাস্টমাইজড ইনটিগ্রেটেড সার্কিট চিপ, যা দুর্দান্ত মানের ইমেজিং ও ভিডিওগ্রাফি নিশ্চিত করবে। 

সেইসঙ্গে কার্ল জেইসের অপটিক্সও থাকছে এই স্মার্টফোনে। থাকছে টি কোটিং স্ট্যান্ডার্ড; যা ক্যামেরা লেন্সে আলোর ভারসাম্য বজায় রাখে। এছাড়া ফিচারটি আলোর প্রতিফলন কমাতে ও অনাকাঙ্ক্ষিত আলো নিয়ন্ত্রণে সহায়ক ভূমিকা পালন করবে। এর সাহায্যে সহজেই স্পষ্ট ও প্রকৃত রংকে ছবিতে ফুটিয়ে তোলা সম্ভব। 

আলোচনার তুঙ্গে থাকা স্মার্টফোনটির আরেকটি ফিচার হলো জেইস প্রফেশনাল ভিডিও ফিচারস। এতে রয়েছে জেইস সিনেম্যাটিক ভিডিও বোকেহ্, যা বড় পর্দায় দেখার মতো প্রফেশনাল ভিডিও ধারণ করতে পারদর্শী। এটি জেইস লেন্সের ইফেক্টগুলোকে নিখুঁতভাবে ব্যবহার করে এবং ভিডিও ও ছবিতে ওভ্যাল ফ্লেয়ার তৈরি করে থাকে। 

জানা গেছে, টাইম ল্যাপস নামে আরো একটি মজার ফিচার থাকবে এই স্মার্টফোনে। টাইম ল্যাপস প্রযুক্তিতে ভিডিওতে ফ্রেম থাকে না, ফলে অনেক বড় ভিজ্যুয়াল পাওয়া যায়। একইসঙ্গে অনেক বড় পরিসরের হাইপার ল্যাপস মিলবে এই প্রযুক্তি ব্যবহার করে। ৩৬০ ডিগ্রি হরিজন লেভেলিং স্ট্যাবিলাইজেশন পেতে সহায়তা করে টাইম ল্যাপস প্রযুক্তি।

/ফিরোজ/

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়