ঢাকা     বুধবার   ০৬ জুলাই ২০২২ ||  আষাঢ় ২২ ১৪২৯ ||  ০৬ জিলহজ ১৪৪৩

দেশে কনজ্যুমার পিসি বাজারে সেরা ব্র্যান্ড লেনোভো

প্রকাশিত: ২১:২৫, ২৫ মে ২০২২  
দেশে কনজ্যুমার পিসি বাজারে সেরা ব্র্যান্ড লেনোভো

বিশ্বের অন্যতম বৃহত্তর প্রযুক্তি প্রতিষ্ঠান লেনোভো বাংলাদেশে বৃহত্তর মার্কেট শেয়ার অর্জনের ঘোষণা দিয়েছে। চলতি বছরের জানুয়ারি থেকে মার্চ মাসে দেশের কনজ্যুমার পিসি বাজারের মোট শেয়ারের ২৫.২৮ শতাংশ অর্জন করেছে ব্র্যান্ডটি। ব্যক্তিগত ও কর্মস্থলে ব্যবহৃত সবচেয়ে বেশি পিসি (ল্যাপটপ এবং ডেস্কটপ পিসি) বাজারে সরবরাহ করেছে লেনেভো।

বৈদেশিক বাজারে লেনোভোর পারফর্ম্যান্স বছরের পর বছর উল্লেখযোগ্যভাবে উন্নতি করছে। বাজার গবেষণা প্রতিষ্ঠান আইডিসির সর্বশেষ তথ্য অনুযায়ী, ২০২২ সালের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) দেশের কনুজ্যুমার পিসি বাজারে লেনোভো ২৫.২৮ শতাংশ মার্কেট শেয়ার অর্জন করেছে।

এছাড়া, ব্র্যান্ডটি বাংলাদেশ ও শ্রীলঙ্কা উভয় দেশের ওয়ার্কস্টেশন মার্কেটে শীর্ষস্থান অবস্থান দখল করেছে, মোট মার্কেট শেয়ার ৬২.৮ শতাংশ। তথ্যসূত্র: আইডিসি ওয়ার্ল্ডওয়াইড কোয়াটারলি পার্সোনাল কম্পিউটিং ডিভাইজ ট্র্যাকার, কিউ১ ২০২২ (মে’২২ রিলিজ) এবং আইডিসি ওয়ার্ল্ডওয়াইড কোয়াটারলি ওয়ার্কস্টেশন ট্র্যাকার, কিউ১ ২০২২ (মে’২২ রিলিজ)।

লেনোভো’র ওভারসিজ বিজনেস, কনজ্যুমার, কমার্শিয়াল ও ট্যাবলেট-এর জেনারেল ম্যানেজার নাভীন কেজরিওয়াল বলেন, ‘জানুয়ারি থেকে মার্চ মাস বাংলাদেশে ব্যবসায়ে আমাদের জন্য সফল তিনটি মাস ছিল। একইসঙ্গে এসময়ে বাজারে পিসি ও ল্যাপটপের ব্যাপক চাহিদা ছিল। এছাড়া, আমরা ওয়ার্কস্টেশন ক্যাটাগরিতেও (বাংলাদেশ-শ্রীলঙ্কা উভয় দেশে) ২০২২ সালের মার্চে আর্থিক সমাপ্ত বছরে শীর্ষস্থান অর্জন করেছি, যার জন্য আমরা গর্বিত। বাজারে লেনোভোর এই অবস্থান ধরে রাখতে এবং আগামীতেও এই পারফরম্যান্স বজায় রাখতে আমরা স্বচেষ্ট থাকবো। একইসঙ্গে অনলাইন ক্লাস ও আধুনিক জীবনধারা নিশ্চিতে সাশ্রয়ী মূল্যে স্মার্ট কম্পিউটার বাজারে এনে গ্রাহকদের চাহিদা মেটাতে চেষ্টা করবো।’

/ফিরোজ/

সর্বশেষ

পাঠকপ্রিয়