ঢাকা     বুধবার   ০৬ জুলাই ২০২২ ||  আষাঢ় ২২ ১৪২৯ ||  ০৬ জিলহজ ১৪৪৩

এসডিজি হ্যাকাথন ৩.০-এর নিবন্ধন শুরু

প্রকাশিত: ১৯:৪১, ১৬ জুন ২০২২  
এসডিজি হ্যাকাথন ৩.০-এর নিবন্ধন শুরু

দেশের অন্যতম ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক তৃতীয়বারের মতো ‘এসডিজি হ্যাকাথন - কোড ফর এ কজ’-এর রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু করেছে। অ্যাপ স্টোর অ্যাপলিংক (https://applink.com.bd)-এর সঙ্গে সম্মিলিতভাবে আয়োজিত হবে ২৪ ঘণ্টাব্যাপী এই হ্যাকাথন।

এসডিজি, কর্পোরেট, বিনোদন ও গেমিং-এর মতো বিষয়ে ডিজিটাল সমাধান প্রদানে কোডার, ডিজাইনার ও অ্যাপ ডেভেলপাররা এ প্রতিযোগতায় অংশগ্রহণ করতে পারবেন। এতে বিজয়ী দল অ্যাপলিংক-এ নিজেদের অ্যাপ উন্মুক্ত করার সুযোগ পাবে। হ্যাকাথনে অংশগ্রহণ করতে আগ্রহী প্রার্থীদের https://sdghackathon.banglalink.net ভিজিট করে আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে। রেজিস্ট্রেশনের শেষ দিন ১৫ জুলাই ২০২২। 

রেজিস্ট্রেশন করা দলগুলোর মধ্যে থেকে থেকে ১৫টি দলকে অভিজ্ঞ মেন্টররা নির্বাচিত করবেন। এই দলগুলোকে নিয়ে শুরু হবে ২৪ ঘণ্টাব্যাপী হ্যাকাথন। অ্যাপ ডেভেলপমেন্ট নিয়ে প্রশিক্ষণ নেওয়ার পাশাপাশি অ্যাপলিংক-এর জন্য অভিনব ডিজিটাল সমাধান বের করতে হবে প্রতিযোগীদের। অ্যাপলিংক সম্পর্কে জানতে ভিজিট করতে হবে অ্যাপলিংক-এর ডেভেলপার পোর্টাল (https://dev.applink.com.bd)। 

২৪ ঘণ্টার এই হ্যাকাথনে প্রোটোটাইপ বা প্রাথমিক সমাধান প্রদর্শনের ভিত্তিতে তিনটি দলকে বিজয়ী ঘোষণা করা হবে। বিজয়ী তিন দল পুরস্কার হিসেবে বাংলালিংকের সঙ্গে অংশীদারীত্বের ভিত্তিতে অ্যাপলিংক-এ নিজেদের অ্যাপকে উন্মুক্ত করে উপার্জনের সুযোগ রয়েছে। এছাড়াও তাদের জন্য থাকছে প্রযুক্তি বিশেষজ্ঞদের সঙ্গে নেটওয়ার্কিংয়ের সুযোগ ও অন্যান্য উপহার। 

বাংলালিংকের চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান বলেন, ‘বাংলালিংক নিজস্ব অ্যাপ স্টোর ‘অ্যাপলিংক’ চালু করেছে স্থানীয় ডেভেলপারদের সহযোগিতা করার জন্য। মোবাইল অ্যাপের মাধ্যমে আমরা বিভিন্ন উদ্ভাবনী সমাধান পেতে পারি। আমরা আশা করি, এসডিজি হ্যাকাথনের তৃতীয় আয়োজনে দেশের প্রতিভাবান তরুণরা আমাদের দ্রুত গতির ফোরজি ইন্টারনেট ও বিভিন্ন টেকনিক্যাল টুলের সহায়তায় নতুন পরিকল্পনা নিয়ে হাজির হবে।’

/ফিরোজ/

সর্বশেষ

পাঠকপ্রিয়