ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রাজশাহীর ৭০ জন পাচ্ছেন আইডিয়া’র মেন্টরিং

প্রকাশিত: ১৬:৩১, ৩১ জুলাই ২০২২   আপডেট: ১৬:৩৪, ৩১ জুলাই ২০২২
রাজশাহীর ৭০ জন পাচ্ছেন আইডিয়া’র মেন্টরিং

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের অধীনে আইডিয়া প্রকল্পের উদ্যোগে এবং স্টার্টআপ রাজশাহীর সহযোগিতায় রাজশাহীতে আয়োজিত হচ্ছে স্টার্টআপদের নিয়ে বিশেষ মেন্টরিং প্রোগ্রাম।

গত ৩০ জুলাই ‘স্টার্টআপ রাজশাহী ইনকিউবেশন ১.০: মিট দ্যা মেন্টর’ শিরোনামে কার্যক্রমটি শুরু করে উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমি প্রতিষ্ঠাকরণ (আইডিয়া) প্রকল্প। রাজশাহী শেখ কামাল আইটি ইনকিউবেশন সেন্টারে ৩ দিনব্যাপি এই কর্মসূচির সমাপ্তি হবে আগামী ১ আগস্ট ২০২২ সোমবার।

মেন্টরিং প্রোগ্রামের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার ও অতিরিক্ত সচিব জি এস এম জাফরউল্লাহ্‌। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল জলিল। অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন আইডিয়া প্রকল্পের প্রকল্প পরিচালক ও যুগ্মসচিব মো. আলতাফ হোসেন। স্বাগত বক্তব্য রাখেন রুয়েটের ইসিই বিভাগের সহকারী অধ্যাপক এবং স্টার্টআপ রাজশাহীর প্রধান সমন্বয়ক তাসনিম বিনতে শওকত। ৩ দিনব্যাপী এই মেন্টরিং প্রোগ্রামের সার্বিক তত্ত্বাবধানে সহযোগী সমন্বয়ক হিসেবে আইডিয়া প্রকল্পের মানব সম্পদ ও ফাইন্যান্স বিষয়ক পরামর্শক মো. নাজিম উদ্দিন এবং মূখ্য সমন্বয়ক হিসেবে জ্যেষ্ঠ পরামর্শক আর এইচ এম আলাওল কবির কাজ করছেন।

দেশের তরুণ প্রজন্মের মধ্যে উদ্ভাবনী চিন্তা ধারার বিকাশ এবং উদ্যোক্তা হয়ে ওঠার মানসিকতা তৈরি করার লক্ষ্যে আইডিয়া প্রকল্প আয়োজন করছে নানা প্রকার কার্যক্রম। এরই আলোকে রাজশাহীর উদীয়মান স্টার্টআপদের দক্ষতা বৃদ্ধিতে স্টার্টআপ রাজশাহী’র সহযোগিতায় দেশের অভিজ্ঞ মেন্টরদের নিয়ে বিশেষ এ প্রশিক্ষণ কর্মসূচি আয়োজন করার উদ্যোগ নেয় আইডিয়া প্রকল্প। স্টার্টআপের সফল বাস্তবায়ন, উদ্যোক্তাদের বিভিন্ন আইনি সমস্যাসহ স্টার্টআপ সম্পর্কিত বিভিন্ন সমস্যা ও সমাধানের উপায় নিয়ে এই ইনকিউবেশন প্রোগ্রামে উদ্যোক্তাদের সঙ্গে থাকছে বিশেষ সেশন। উল্লেখ্য, ৩৫টি স্টার্টআপের ৭০ জন প্রতিনিধি বিনামূল্যে এ মেন্টরিং প্রোগ্রামে অংশ নেওয়ার সুযোগ পাচ্ছেন।

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়