ঢাকা     সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৯ ||  ০২ জমাদিউল আউয়াল ১৪১৪

উদ্যোক্তাদের জন্য ইন্দোনেশিয়া সফরের সুযোগ, নিবন্ধন শুরু

প্রকাশিত: ২৩:০০, ১ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ২৩:০৫, ১ সেপ্টেম্বর ২০২২
উদ্যোক্তাদের জন্য ইন্দোনেশিয়া সফরের সুযোগ, নিবন্ধন শুরু

ডিজিটাল ইকোনমি, স্টার্টআপ ইনভেস্টমেন্ট এবং ই-কমার্স খাতে বাণিজ্য ও বিনিয়োগের সুযোগ অন্বেষণে সম্মিলিতভাবে কাজ করবে বাংলাদেশ, ইন্দোনেশিয়ার সরকার ও দু’দেশের ব্যবসায়ীরা।

এ লক্ষ্যে বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) এটু্আই, ইন্দোনেশিয়ান সরকার ও গুড সিটি ফাউন্ডেশন উদ্যোগে আয়োজিত ‘বিজনেস ডেলিগেশন টু ইন্দোনেশিয়া ফর ডিজিটাল ইকোনমি, স্টার্টআপ ইনভেস্টমেন্ট অ্যান্ড ই-কমার্স’ এ অংশগ্রহণের জন্য নিবন্ধনের উদ্বোধন অনুষ্ঠানে এ তথ্য জানান সংশ্লিষ্টরা।

অনলাইন আয়োজিত উদ্বোধন অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ-মালয়েশিয়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (বিএমসিসিআই) সভাপতি সৈয়দ আলমাস কবীর, এটুআইয়ের হেড অব ই-কমার্স রেজওয়ানুল হক জামি, ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) পরিচালক সৈয়দা আমব্রিন রেজা এবং ইন্দোনেশিয়ার গুড সিটি ফাউন্ডেশন এর চেয়ারম্যান কাওক কা মিং আন্দ্রে। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন এটুআইয়ের ন্যাশনাল কনসালটেন্ট মো. শাহরিয়ার হাসান।

উল্লেখ্য, বাংলাদেশের উদ্যোক্তা ও ব্যবসায়ীদের প্রতিনিধি দলটি আগামী ১৯-২২-ডিসেম্বর ২০২২ (চার দিন ও তিন রাত) তারিখের সফরে ইন্দোনেশিয়ার স্থানীয় ব্যবসায়ী, সরকারে বাণিজ্য উপদেষ্টা পরিষদ, গো-টু গ্রুপ (গো-জেক এবং টোকোপিডিয়া), ব্লক৭১ ভেঞ্চারস, ইমপ্যাক্ট হাব এবং অন্যান্য ব্যবসায়িক গোষ্ঠী ও ইনকিউবেটরদের সঙ্গে সাক্ষাৎ করবেন। এছাড়া, ইন্দোনেশিয়ার স্থানীয় কর্পোরেট ব্যবসায়ী এবং বিনিয়োগকারীদের অংশগ্রহণ ও অংশীদারিত্ব আয়োজিত বিভিন্ন রোড শো’তে যোগ দিবেন। যেখানে দু’দেশের ব্যসায়ীরা তাদের মধ্যকার নেটওয়ার্কিং এবং ব্যবসায়িক সম্পর্ক উন্নয়নের সুযোগ পাবেন।

ইন্দোনেশিয়ায় বাংলাদেশের ব্যবসায়িক প্রতিনিধি দলের সদস্য হিসেবে যোগ দিতে আগ্রহী ব্যবসায়ী ও উদ্যোক্তাদের আগামী ৫ ডিসেম্বরে মধ্যে নিবন্ধন (https://forms.gle/paHN939ezhdwPWX36) করতে হবে। নিবন্ধন ফি’র জন্য ব্যয় করতে হবে ১,২০০ মার্কিন ডলার। তবে, আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে মাত্র ১,০০০ মার্কিন ডলার ব্যয়ে নিবন্ধন করা যাবে। 

/ফিরোজ/

সর্বশেষ

পাঠকপ্রিয়